শুক্রবার, মে ১৭, ২০২৪

আত্মরক্ষার পরিবর্তে গাজ্জায় গণহত্যা চালাচ্ছে ইসরাইল : এরদোগান

গাজ্জা উপত্যকায় আত্মরক্ষার পরিবর্তে অবিচার, গণহত্যা ও বর্বরতা চালাচ্ছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল বলে দাবি করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।

কাতারভিত্তিক প্রভাবশালী সংবাদ মাধ্যম আল জাজিরায় প্রকাশিত এক বিবৃতি অনুযায়ী এরদোগান বলেন, “আমরা দেখছি ভুক্তভোগীদের বেশিরভাগই নিরীহ নারী ও শিশু। তাই এ বিষয়ে আমরা নিশ্চুপ থাকতে পারিনা। গাজ্জায় যা ঘটছে তা কোনভাবেই ইসরাইলের আত্মরক্ষার পর্যায়ে পড়ে না। বরং তা অবিচার, গণহত্যা ও বর্বরতায় রূপ নিয়েছে।”

তিনি আরো বলেন, “সকল পশ্চিমা দেশগুলো ইসরাইলকে শান্ত থাকার পরিবর্তে তাদের আক্রমণের পক্ষেই সমর্থন যুগিয়েছে। তাহলে পশ্চিমা মানবাধিকার কোথায় গেল ?”

এরদোগান বলেন, গাজ্জা উপত্যকায় নির্যাতিত ফিলিস্তিনিদের প্রয়োজন ছিল ত্রাণ সামগ্রী বোঝাই জাহাজ, অথচ সেখানে পাঠানো হল যুদ্ধবিমান বহনকারী রণতরী। আর এটাই হল দ্বৈত মান ও দ্বিমুখী নীতি।

তুর্কি প্রেসিডেন্ট আরো বলেন, “সত্য জানা সত্বেও যে ব্যক্তি নীরব থাকে সে একজন বোবা শয়তান। এ পথে যদি আমরা কাউকে নাও পাই, তাও সত্য বলতে দ্বিধাবোধ করব না।”

এছাড়াও তিনি পশ্চিমা বিশ্বের কাছে প্রশ্ন ছুড়ে দিয়ে জানতে চেয়েছেন, “যুদ্ধবিরতি চুক্তি কার্যকর করতে আর কত শিশুকে নির্মমভাবে হত্যা করতে হবে ?”

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img