শুক্রবার, মে ১৭, ২০২৪

বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগরের উদ্যোগে “কৃতি শিক্ষার্থী সংবর্ধনা” অনুষ্ঠিত

বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর পশ্চিমের উদ্যোগে কওমী মাদরাসা শিক্ষাবোর্ডসমূহের অধীনে ২০২৩ সালে অনুষ্ঠিত কেন্দ্রীয় পরীক্ষায় মুমতাজ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে “কৃতি শিক্ষার্থী সংবর্ধনা” অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুরের শায়খুল হাদিস মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মাদ দিদারুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক মুসা আল হাফিজ।

তিনি তার বক্তব্যে বলেন, নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। নিজের ব্যর্থতার জন্য প্রথমত নিজকে দায়ী করতে হবে। উহুদের ব্যর্থতার পর নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্বপ্রথম মুসলিমদেরকেই দায়ী করেছেন। সুতরাং আমাদের প্রথম লড়াই হবে নিজেকে গড়ে তোলার মাধ্যমে।

তিনি আরো বলেন, প্রতিনিয়ত আমরা এগিয়ে যাচ্ছি। আমরা সমৃদ্ধ হচ্ছি। আর যেহেতু আমরা সমাজ পরিবর্তনের চ্যালেঞ্জ নিয়েছি তাই আমাদের গতকাল আর আগামীকাল কখনোই এক হতে পারে না। অবশ্যই উন্নতি হবে হবে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষের অধঃপতন সাধারণত সম্পদ আর দুনিয়ার লোভের কারণে হয়ে থাকে। শিক্ষার সাথে সাথে সুশিক্ষা অর্জন করা গুরুত্বপূর্ণ। যে শিক্ষার মাধ্যমে সত্যিকার অর্থেই দেশ প্রেমিক নাগরিক তৈরি হবে। যে শিক্ষা দুনিয়াতে কল্যাণ এবং আখেরাতে নাজাত বয়ে আনবে। এমন শিক্ষাই জাতির মূল শিক্ষা। পত্রপত্রিকায় খবর আসে, দেশ থেকে হাজার হাজার টাকা চুরি করে পাচার করা হচ্ছে। এসব চুরি কারা করে? কোনো অশিক্ষিত মূর্খ করে না। করে দেশ বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের গ্রেজুয়েটরা। এসব অন্যায় দূর্নীতির মূল কারণ শিক্ষার অভাব নয়,সুশিক্ষার অভাব।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের ঢাকা মহানগরীর সভাপতি ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ, কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীন ও সাহিত্য সংস্কৃতি ও গবেষণা সম্পাদক আশরাফুল ইসলাম সাদ। এছাড়াও মহানগরের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগন উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img