শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

গাজ্জায় কোনো ঘোষিত লক্ষ্য অর্জন করতে পারেনি ইসরাইল : হামাসের উপপ্রধান

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের উপপ্রধান খলিল আল-হাইয়া বলেছেন, অবরুদ্ধ গাজ্জা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল বর্বর আগ্রাসন চালিয়ে তার ঘোষিত কোনো লক্ষ্য অর্জন করতে পারেনি।

বৃহস্পতিবার ইরানের প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইল যে বর্বর আগ্রাসন ও অপরাধযজ্ঞ চালাচ্ছে তাতে সহযোগিতা করার জন্য আমেরিকার কঠোর নিন্দা জানান হামাসের এই নেতা। তিনি বলেন, গাজ্জার গণহত্যায় সমর্থন দেয়ার জন্য আমেরিকাকে চরম মূল্য দিতে হবে।

খলিল আল-হাইয়া বলেন, গত ৭ অক্টোবর ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা যে অপারেশন আল-আকসা স্টর্ম পরিচালনা করেছে তা নিতান্তই ফিলিস্তিনি জনগণের স্বার্থে এবং এর মাধ্যমে আঞ্চলিক প্রতিরোধ ফ্রন্টের মধ্যে ঐক্য অনেক বেশি জোরদার হয়েছে।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল নিজেকে গণতান্ত্রিক বলে দাবি করলেও গাজ্জা আগ্রাসনের মধ্য দিয়ে তার প্রকৃত কুৎসিত চেহারা উন্মোচিত হয়েছে এবং বিশ্ববাসীর কাছে তাদের বর্বর স্বভাব স্পষ্ট হয়ে গেছে।

হামাস নেতা আরো বলেন, ইহুদিবাদী ইসরাইল গত প্রায় ছয় মাস ধরে আগ্রাসন চালিয়ে ফিলিস্তিনের শতকরা ৭০ ভাগের বেশি অবকাঠামো ধ্বংস করেছে এবং সেখানকার নারী ও শিশুদেরকে দুর্ভিক্ষের মুখে ফেলেছে।

পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img