রবিবার, জুন ১৬, ২০২৪

রাজধানীতে ৩৯৪ বোতল ফেনসিডিলসহ আটক ১

রাজধানীর কারওয়ান বাজার এলাকা থেকে ৩৯৪ বোতল ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-২ (র‌্যাব)।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে র‌্যাব-২-এর এক অভিযানে বিপুল পরিমাণ এই মাদক আটক করা হয়।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিবৃতিতে র‌্যাব জানায়, অস্ত্রধারী সন্ত্রাসী এবং মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও আইনের আওতায় আনা র‌্যাবের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব এবং এটি র‌্যাবের চলমান আভিযানিক কর্মকাণ্ডের একটি অংশ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাত ৭টা ৫ মিনিটে র‌্যাব-২-এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সীমান্তবর্তী এলাকা হতে একটি প্রাইভেটকারে করে ফেনসিডিলের একটি বড় চালান নিয়ে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় বিক্রির উদ্দেশ্যে আসছে। পোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব দলটি রাত ৮টা নাগাদ রাজধানীর কারওয়ান বাজারের সোনার বাংলা মাছের আড়তের সামনে পাকা রাস্তার ওপর চেক পোস্ট স্থাপন করে সন্দেহভাজন গাড়ি তল্লাশি করতে থাকে। অতঃপর রাত ৮টা ২০ মিনিটের দিকে ১টি প্রাইভেটকারকে ওই স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিত টের পেয়ে গাড়ি থামিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামি শরিফ মিয়াকে (২২) গ্রেফতার করে।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামিকে ফেনসিডিলের চালান-সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে ফেনসিডিল আছে বলে স্বীকার করে। তার দেওয়া তথ্য মতে প্রাইভেটকারের পেছনে অভিনব পন্থায় লুকানো ৩৯৪ বোতল ফেনসিডিল পাওয়া যায়, যার বর্তমান বাজারমূল্য আনুমানিক ৬ লাখ টাকা। আটক শরিফকে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, অবৈধভাবে বাংলাদেশে আসা ফেনসিডিল স্বল্প মূল্যে ক্রয় করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজধানীসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে চড়াদামে বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

এ ঘটনায় মাদক আইনে মামলা দায়ের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img