রবিবার, জুন ১৬, ২০২৪

ভাস্কর্য নিয়ে হেফাজতের বক্তব্যকে ‘স্বাধীনতার চেতনাবিরোধী’ বললেন মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সাম্প্রতিককালে ভাস্কর্য নিয়ে হেফাজত এবং জামাতিদের বক্তব্য শুধু ভাস্কর্যের বিরোধিতা হিসেবে দেখলে চলবে না, তাদের এ বিরোধিতা মূলত আমাদের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার চেতনাবিরোধী।

তিনি বলেন, তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি দিয়েছে। তার মধ্য দিয়ে যুদ্ধাপরাধী জামায়াত নেতাদের মৃত্যুদণ্ড এবং শাস্তির বিষয়টি ভিন্নভাবে প্রতিক্রিয়া জানানোর অবলম্বনই খুঁজছে।

মেনন বলেন, সাম্প্রতিককালে ব্রিটিশ দলিলে প্রকাশিত ১৫ আগস্টের খুনি কর্নেল ফারুকের উক্তি ‘বঙ্গবন্ধু ৭২-এর সংবিধানে বাংলাদেশকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র করায় তাকে খুন করেছি’- যেটা সামগ্রিক ষড়যন্ত্রের অংশ।

তিনি আরও বলেন, ধর্মবাদী রাজনীতির সঙ্গে সমঝোতা করলে পরিণতি যে শুভ হয় না, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি তার প্রমাণ। ওয়ার্কার্স পার্টিসহ সব অসাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতাবিরোধী এ অপশক্তিকে রুখে দাঁড়াতে হবে।

শনিবার বিকালে বরিশাল জেলা কমিটির ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি নজরুল হক নিলু। জেলা সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক কমরেড টিপু সুলতান।

আলোচনায় অংশগ্রহণ করেন মোজাম্মেল হক ফিরোজ, অধ্যাপক গোলাম হোসেন, ফাইজুল হক বালি ফারাহিন, গফুর মোল্লা, দিলীপ রাজা, এইচএম হারুন প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img