সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

ইসরাইলি হামলায় ফিলিস্তিনে আরও ৫৩ ও লেবাননে ২১ জন নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা ভূখণ্ডে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলি বর্বর হামলায় আরও ৫৩ জন ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। এতে করে গাজ্জায় শহীদের মোট সংখ্যা ৪২ হাজার ৯২০ ছাড়িয়ে গেছে।

এদিকে লেবাননেও নিরলস হামলা চালাচ্ছে ইসরাইল। দেশটিতে ইসরাইলি সামরিক বাহিনীর হামলায় আরও ২১ লেবানিজ হত্যার শিকার হয়েছেন।

আজ সোমবার (২৮ অক্টোবর) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, ইসরাইলি বাহিনী গাজ্জায় কমপক্ষে আরও ৫৩ জন এবং লেবাননে ২১ জনকে হত্যা করেছে। রোববার গাজ্জাজুড়ে হওয়া ইসরাইলি হামলায় ওই ৫৩ জন হত্যার শিকার হন। নিহিত এসব ফিলিস্তিনির মধ্যে অন্তত ৪৬ জন হত্যার শিকার হারিয়েছেন গাজ্জার উত্তরাঞ্চলে। গাজ্জার আবাসিক এলাকায় বোমা হামলা এবং গণগ্রেপ্তারের মাধ্যমে চলমান হামলা ও অবরোধ আরও জোরদার করেছে ইসরাইল।

ফিলিস্তিনি চিকিৎসক হুসেইন আল-হালাবি বলেন, ইসরাইলি যুদ্ধবিমান আসমা স্কুলকে লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছে। আহত বিপুল সংখ্যক মানুষকে আল-আহলি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আটকা পড়ে রয়েছেন আরও বেশ কয়েকজন আহত। এই স্কুলটি জাবালিয়া এবং গাজ্জা শহরের পশ্চিম এলাকা থেকে বাস্তুচ্যুত লোকেদের আশ্রয়স্থল ছিল।

গত চার সপ্তাহ ধরে উত্তর গাজ্জায় ব্যাপক হামলা চালাচ্ছে ইসরাইল। কিছু মেডিকেল সূত্র আল জাজিরাকে বলেছে, এই হামলায় অন্তত এক হাজার ফিলিস্তিনি হত্যার শিকার হয়েছেন।

সূত্র : আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img