শুক্রবার, মে ১৭, ২০২৪

সৌদি আরবের সঙ্গে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী ঢাকা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান চমৎকার ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক অটুট রাখতে এবং এ সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে ঢাকা আগ্রহী। তিনি সহযোগিতার উদীয়মান ক্ষেত্র এবং উচ্চপর্যায়ের সফর বিনিময় ছাড়াও দুই দেশের মধ্যে নতুন ও ক্রমবর্ধমান কর্মকাণ্ড নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীতে রয়্যাল সৌদি দূতাবাস আয়োজিত সৌদি আরবের ৯৩তম জাতীয় দিবস উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

শাহরিয়ার আলম তার বক্তৃতায় দ্বিপাক্ষিক এই সম্পর্ক যুগ যুগ ধরে বহমান রয়েছে উল্লেখ করে বলেন, বিভিন্ন দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক খাতে একটি গভীর বোঝাপড়া এবং ঘনিষ্ঠ সহযোগিতার ওপর ভিত্তি করে এই বিশ্বস্ত অংশীদারিত্ব গড়ে উঠেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশ থেকে ২৮ লাখ শ্রমিক নেওয়ায় জন্য সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এই শ্রমিকরা উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখছেন।

বাংলাদেশের জনশক্তি বৃদ্ধিতে বিশেষ করে ওয়ার্কার্স রিক্রুটমেন্ট অ্যান্ড স্কিল ভেরিফিকেশন প্রোগ্রাম স্বাক্ষরে (এসভিপি) গতিশীল ভূমিকার জন্য রাষ্ট্রদূতের প্রশংসা করেন শাহরিয়ার আলম।

সৌদি আরব এই ফ্রেমওয়ার্ক চুক্তির মাধ্যমে দক্ষ বাংলাদেশি কর্মী নিয়োগ করবে এবং পাশাপাশি অদক্ষ শ্রমিক নিয়োগ অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img