বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

বিধ্বস্ত গাজ্জায় মন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি পাঠালো কাতার

বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক দখলকৃত ফিলিস্তিনের বিধ্বস্ত গাজ্জায় প্রতিনিধি দল পাঠিয়েছে কাতার।

রবিবার (২৬ নভেম্বর) কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সম্পর্ক ও সহযোগিতা বিষয়ক মন্ত্রী লু’লুওয়াতুল খাতিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গাজ্জা পরিদর্শনে যান।

রাফাহ সীমান্ত হয়ে গাজ্জা পরিদর্শন শেষে ভয়াবহ পরিস্থিতির দিকে ইঙ্গিত করে কাতারী মন্ত্রী লু’লুওয়াতুল খাতির সংবাদমাধ্যমকে বলেন, যেকোনো পরিমাণে প্রয়োজনীয় সাহায্য পাঠাতে প্রস্তুত রয়েছে কাতার। সহায়তার এই মাত্রা (যে গতি ও পরিমাণে সহায়তা আসছে) গাজ্জার চাহিদা পূরণে যথেষ্ট নয়।

তিনি আরো বলেন যে, সাময়িক যুদ্ধবিরতি আরো বাড়াতে রাজনৈতিক ভাবে আলাপ-আলোচনা ও কাজ করে যাচ্ছে দেশটির সরকার। উত্তর গাজ্জায় সহায়তা পৌঁছার বিষয়টিও নিশ্চিত করেন তিনি। বলেন, নৃশংসতা শুরুর পর প্রথমবারের মতো উত্তর গাজ্জায় সহায়তা এসে পৌঁছেছে।

উল্লেখ্য, উল্লেখ্য, শুক্রবার (২৪ নভেম্বর) কাতারের মধ্যস্থতায় ফিলিস্তিন স্বাধীনতাকামীদের নেতৃত্ব দেওয়া ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শর্ত মেনে ৪দিনের যুদ্ধবিরতিতে যায় ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

যুদ্ধবিরতি চুক্তির অংশ হিসেবে এখন পর্যন্ত ৭৮ ফিলিস্তিনিকে মুক্তি দিয়েছে অবৈধ রাষ্ট্রটি। বিপরীতে ৪১জন ভিনদেশী ও ইসরাইলী নাগরিককে মুক্তি দেয় ফিলিস্তিন ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

৪দিনের এই সাময়িক যুদ্ধবিরতির পূর্বে গাজ্জা গণহত্যার অংশ হিসেবে ৪৬দিনে মোট ১৪হাজার ৮৫৪ জন ফিলিস্তিনিকে নির্মমভাবে হত্যা করে বিশ্ব মানবতার শত্রু অবৈধ রাষ্ট্র ইসরাইল। যার মধ্যে ৬হাজার ১৫০জন শিশু ও ৪হাজারের অধিক নারীও অন্তর্ভুক্ত।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img