শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

দিনদিন সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বিভিন্ন কার্যকলাপের মধ্যদিয়ে দিনদিন সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে।

তিনি বলেন, মাহে রমজান বিশ্ব মুসলিমের ইবাদাত ও আত্মশুদ্ধির মাস। রোজা, নামাজ, তিলাওয়াতের মধ্যদিয়ে মানুষ এই মাসে ব্যাক্তি ও সমাজ সংস্কারে আত্মনিয়োগ করে থাকে। কিন্তু কলেজ, ভার্সিটি ও সরকারি অফিসগুলোতে পরিকল্পিত ভাবে সরকার ইফতার মাহফিলসহ ধর্মীয় আলোচনার ওপর বিধিনিষেধ আরোপ করেছে।

বুধবার (২৭ মার্চ) পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, সরকার একদিকে দেশের অর্থনীতি ও অভাবের কথা বলে ইফতার মাহফিল তুলে নিয়েছে। অপরদিকে উন্নয়নের গল্প শোনাতে গিয়ে বলে দেশের মানুষ ভাল আছে। সরকারের এই দ্বিচারিতা এদেশের সচেতন মানুষ ধরে ফেলেছে। তারা এই সরকারকে বিশ্বাস করে না। সুতরাং কুরআন নাজিলের এই মাসে দূর্নীতি দূর করে আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ সংস্কারের শপথ নিতে হবে।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুফতী মানসুর আহমদ সাকীর সঞ্চালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারি মাসউদ, দাওয়াহ ও প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, রমজান বছরের সবচাইতে সম্মানিত মাস। এই মাসে আল্লাহ তাআলা মানব জাতির হেদায়াতের লক্ষ্যে কুরআন নাজিল করেছেন। কুরআনের তিলাওয়াত করলে মানুষের হৃদয়ে যে প্রশান্তি আসে, অন্যকিছুতে তা মিলে না। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়র বটতলায় কুরআন তিলাওয়াত নিয়ে কর্তৃপক্ষ যে আচরণ করেছে, বিশ্বের অন্যতম মুসলিম দেশ হিসেবে তা আমাদের মাথা নিচু করে দেয়। সরকারকে এই ঘটনা খতিয়ে দেখতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img