রবিবার, মে ১২, ২০২৪

সকল মুসলমানকে সুইডেন ও ডেনমার্কের পণ্য বর্জনের আহবান জানালো আল আজহার বিশ্ববিদ্যালয়

আরব-অনারব সকল মুসলমানকে সুইডেন ও ডেনমার্কের পণ্য বর্জনের আহবান জানিয়েছে বিশ্বের প্রাচীনতম ইসলামী বিশ্ববিদ্যালয় আল আজহার। বুধবার আল আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এই আহবান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্বের সকল ইসলামী সংস্থা ও মুসলিম দেশগুলোর উচিত এসব দেশগুলোর বিরুদ্ধে সিদ্ধান্ত গ্রহণে ঐক্যবদ্ধ হওয়া। কারণ এসব দেশ বস্তুবাদ ও অর্থনৈতিক ভাবে শায়েস্তা হওয়ার আগ পর্যন্ত কিছুই বুঝতে চায় না। আল্লাহর দ্বীন ও কিতাবের সাহায্যের উদ্দেশ্যে পৃথিবীর সকল মুসলিমকে আমরা আহবান জানাই, তারা যেনো সুইডেন ও ডেনমার্কের পণ্য সর্বাত্মকভাবে বয়কট করে। তা যতই ক্ষুদ্র হোক না কেনো।

বিবৃতিতে সুইডেন ও ডেনমার্ক সরকার কর্তৃক বারবার কুরআন অবমাননা ও পুড়ানোর অনুমতি দেওয়াকে সন্ত্রাসী ও উসকানিমূলক কর্মকাণ্ড বলে আখ্যা দিয়ে আল আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে বলা হয়, পবিত্র ধর্ম ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ, বর্ণবাদ ও রাজনৈতিক শত্রুতা পোষণে সুইডেন ও ডেনমার্ক বারবার এমন জঘন্য কর্মকাণ্ডের অনুমতি দিয়ে যাচ্ছে। হিংসা ও বর্ণবাদী বিদ্বেষের দুয়ার খুলে বসেছে তারা।

সুস্পষ্ট জঘন্য অপরাধ সত্ত্বেও আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরবতায় বিস্ময় প্রকাশ করে আল আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে বলা হয়েছে, আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরবতা এই দেশগুলোকে ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ ও বর্ণবাদী কর্মকাণ্ড জিইয়ে রাখতে উৎসাহিত করবে। আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ ও বর্ণবাদী কর্মকাণ্ড বন্ধে জরুরী পদক্ষেপ নেওয়া। এক্ষেত্রে একটি আন্তর্জাতিক কমিটি গঠন করা যেতে পারে, যে কমিটি ধর্মীয় পবিত্রতা লঙ্ঘন ও অবমাননাকে অপরাধ হিসেবে চিহ্নিত করবে এবং অপরাধীদের শাস্তির ব্যবস্থা করবে।

বিবৃতিতে আরো বলা হয়, কুরআন সর্বদা সত্য, কল্যাণ ও উত্তম সৌন্দর্য অনুসন্ধানী হৃদয়ে জায়গা করে নেবে। এর অস্তিত্ব হৃদয় থেকে হৃদয়ে আজীবন থেকে যাবে। কোনো ষড়যন্ত্রকারীর ষড়যন্ত্র, বা তাদের অনুসারীরা ও দাম্ভিকদের দম্ভ বা মুর্খতা এর বিন্দু পরিমাণ ক্ষতি করতে পারবে না।

সূত্র: আল জাজিরা নেট

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img