শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আধিপত্যবাদ ভারতের কালো থাবা স্বাধীনতাকামী জনতা রুখে দেবে: মাওলানা ইমতিয়াজ আলম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, স্বাধীনতার দীর্ঘ সময় অতিবাহিত হলেও প্রত্যাশা অনুযায়ী প্রাপ্তির খাতা শূন্য। বুকভরা আশা নিয়ে লাখো শহীদের রক্ত ও জীবনের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশে ভারতের কালো থাবা সহ্য করার মতো নয়। বীর শহীদের রক্তের সাথে গাদ্দারি করে আওয়ামী লীগ দেশের স্বাধীনতা ভারতের হাতে তুলে দিয়েছে। অরক্ষিত সীমানা, সবকিছুতে ভারতের খবরদারি ও আধিপত্য প্রতিষ্ঠার অপচেষ্টা দিন দিন ফুটে ওঠছে।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘স্বাধীনতার প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, স্বাধীনতার এতকাল পরেও অর্জিত স্বাধীনতার সুফল থেকে আজও মানুষ বঞ্চিত। গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে রাষ্ট্রযন্ত্রের জবরদখল দেখলে মনে হয় আমরা প্রকৃতপক্ষে স্বাধীন নই। আধিপত্যবাদ ভারতের পাচাটা গোলাম আওয়ামী লীগ ক্ষমতা দীর্ঘমেয়াদী করতে ভারতের হাতে দেশের স্বাধীনতা বিকিয়ে দিচ্ছে।

মাওলানা ইমতিয়াজ আলম আরও বলেন, ভারতের গোলামি করার জন্য দেশ স্বাধীন হয়নি। ভারতকে বয়কট করতে হবে। ভারতের পণ্য বয়কট করে দেশীয় পণ্য ব্যবহার বাড়াতে হবে। ভারতের গোলাম আওয়ামী লীগের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।

সভাশেষে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী সকল বীর সেনানীদের স্মরণে বিশেষ মুনাজাত করা হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img