বুধবার, মে ৮, ২০২৪

ভারতে হালাল পণ্য নিষিদ্ধের দাবী জানালো হিন্দুত্ববাদী সংগঠনগুলো

ভারতের গোয়াতে হালাল সার্টিফাইড পণ্য নিষিদ্ধের দাবী জানিয়েছে দেশটির উগ্র হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বেচ্ছাসেবক সংঘ, হিন্দু জন-জাগরিত সমিতি ও বজরং দল।

মঙ্গলবার (২১ নভেম্বর) এ বিষয়ে উপকূলীয় রাজ্যটির পোন্ডা থানায় একটি স্মারকলিপি জমা দেওয়া হয়।

স্মারকলিপি জমা দিতে যাওয়া উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলোর প্রতিনিধিদের দাবি, ভারতের সর্বত্র প্রকাশ্যে হালাল ট্যাগের পণ্য বিক্রয় হচ্ছে। গোয়াতেও আমরা একই চিত্র দেখতে পাচ্ছি। খাদ্যপণ্যের হালাল সার্টিফিকেশন প্যারালাল বা একই সাথে দু’টি ভিন্ন ব্যবস্থাপনার আওতাধীন যা খাদ্যের গুণগত মানে বিভ্রান্তি তৈরি করে। আর এটি খাদ্য সুরক্ষা ও স্ট্যান্ডার্ড আইনের ৮৯ নং ধারা অনুসারে গ্রহণযোগ্য নয়। তাই আমরা এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

এ সময় তারা হালাল সার্টিফাইড পণ্য নিষিদ্ধে ইউপি সরকারের গৃহীত সাম্প্রতিক সিদ্ধান্তকে অনুসরণের দাবী জানান এবং হালাল পণ্য নিষিদ্ধে অগ্রণী ভূমিকা পালন করায় প্রদেশটির মুখ্যমন্ত্রী উগ্র হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসা করে তারা।

উল্লেখ্য, স্মারকলিপির মাধ্যমে রাষ্ট্রীয় স্বেচ্ছাসেবক সংঘ, হিন্দু জন-জাগরিত সমিতি ও বজরং দলসহ আরও অন্যান্য উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলো শুধু হালাল ট্যাগ নিষিদ্ধের দাবী জানায়নি বরং হালাল পণ্যের উৎপাদন, বিক্রয় ও সংরক্ষণ নিষিদ্ধেরও দাবী জানিয়েছে।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img