রবিবার, জুন ১৬, ২০২৪

আজারবাইজানের ভ্রাতৃপ্রতীম নাগরিকদের আনন্দে ইরানও আনন্দিত: তেহরান

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ আর্মেনিয়ার নিয়ন্ত্রণ থেকে ইরানের সীমান্তবর্তী কিছু এলাকা মুক্ত করার যে ঘোষণা দিয়েছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়েছে তেহরান। বাকুতে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত আব্বাস মুসাভি বলেছেন, দু’দেশের সীমান্ত অতীতের মতোই ‘বন্ধুত্ব, শান্তি ও নিরাপত্তা’র সীমান্ত হয়ে থাকবে। আজারবাইজানের ভ্রাতৃপ্রতীম নাগরিকদের আনন্দে ইরানও আনন্দিত বলে তিনি উল্লেখ করেন।

শুক্রবার (২৩ অক্টোবর) নিজের অফিসিয়াল টুইটার পেজে প্রেসিডেন্ট আলিয়েভকে উদ্দেশ করে লেখা এক পোস্টে এ মন্তব্য করেন আব্বাস মুসাভি।

তিনি বলেন, ইরান ও আজারবাইজানের মধ্যে ৭৬০ কিলোমিটার দীর্ঘ সীমান্তে দীর্ঘকাল ধরে শান্তি ও নিরাপত্তা বিদ্যমান ছিল এবং কোনো বিদেশি হস্তক্ষেপ ছাড়াই এই শান্তি ও নিরাপত্তা ভবিষ্যতেও বহাল থাকবে।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ গত মঙ্গলবার রাতে টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে সংঘর্ষকবলিত নাগরনো-কারাবাখ অঞ্চলের আরো কিছু গ্রাম ও শহর আর্মেনিয়ার দখলমুক্ত করার কথা ঘোষণা করেন।

আলিয়েভ বলেন, কারবাখ অঞ্চলের জাংগিলান শহর ও এর আশপাশের ছয়টি গ্রাম এবং ফুজুলি, জাবরাইল ও খোজাবান্দ এলাকার ১৮টি গ্রাম আর্মেনিয়ার দখলমুক্ত করা সম্ভব হয়েছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img