শুক্রবার, মে ১৭, ২০২৪

বিএসএফের নির্যাতনে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর

বিএসএফের নির্যাতনে নিহত বাংলাদেশের মুহাম্মাদ শাহীন (২৯) নামে এক যুবকের মরদেহ বেনাপোল দিয়ে হস্তান্তর করেছে ভারতীয় বাহিনী ও পেট্রাপোল থানা পুলিশ। এ সময় স্বজনদের চাপা কান্নায় বাতাস ভারী হয়ে ওঠে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে লাশটি বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

স্বজনরা জানায়, বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের শামসুর রহমানের ছেলে শাহীন গত ১৩ ডিসেম্বর রাগ করে পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের ঘোনার মাঠ সীমান্ত দিয়ে ভারতে যায়। পরে গত ১৫ ডিসেম্বর দেশে ফেরার সময় সে বিএসএফের হাতে আটক হয়। পরে বিএসএফ তাকে প্রচণ্ড মারধর ও শারীরিক নির্যাতন করে।

এক পর্যায়ে শাহীনের শারীরিক অবস্থা খারাপ দেখে বিএসএফ সদস্যরা তাকে চিকিৎসার জন্য ভারতের উত্তর ২৪ পরগণা জেলার বনগাঁ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় দুইদিন পর গত শনিবার (১৭ ডিসেম্বর) সকালে বনগাঁর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। এর ৮ দিন পর বৃহস্পতিবার রাতে তার মরদেহ ফেরত দেয় ভারতীয় বাহিনী।

বেনাপোল চেকপোস্ট আইসিবি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার নজরুল ইসলাম জানান, দু’দেশের প্রশাসন ও হাইকমিশনের হস্তক্ষেপে মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ ও পুলিশ। মরদেহটি পোর্ট থানা পুলিশ গ্রহণ করেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া বলেন, নিহতের মরদেহ ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে গ্রহণ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img