সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মিরপুর বোর্ডের ফল প্রকাশ

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের ৭ম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহত্তর মিরপুর-কেন্দ্রীক এই মাদরাসা শিক্ষাবোর্ড আয়োজিত এবারের পরীক্ষায় গড় পাশের হার: ৯৭.৪৩%।

শনিবার (২৩ মার্চ) বেলা তিনটায় রাজধানীর মিরপুরে ইত্তেফাক কার্যালয় জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদে পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবদুল কুদ্দুস তালুকদার সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়ার হাতে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন। পরে সভাপতির অনুমতিক্রমে তিনি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের অধীনে এবার মিরপুরের ১৩টি পুরুষ ও ৭টি মহিলাকেন্দ্রে তিনটি মারহালা বা স্তরে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। হিফজুল কুরআন ও নাযেরা বিভাগের পরীক্ষা ২৮-২৯ রজব ও ১লা শাবান; মুতাওয়াসসিতা-১ম বিভাগের পরীক্ষা ২-৯ শাবান অনুষ্ঠিত হয়। এতে মোট ৩৩৪৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ছাত্রসংখ্যা ছিল ২৬৭৮ জন, ছাত্রীসংখ্যা ৬৭১ জন।

পরীক্ষায় মোট উত্তীর্ণ হয়েছে ৩২৬৩ জন। এর মধ্যে মুমতাজ (স্টারমার্ক) পেয়ে উত্তীর্ণ হয়েছে ১৬৫৩ জন। প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ৮৭৭ জন।

ইত্তেফাকের সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন, ইত্তেফাক গঠনের ফলে বৃহত্তর মিরপুরের মাদরাসাগুলো ঐক্যবদ্ধ হয়েছে, পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বেড়েছে।

তিনি আরো বলেন, ইত্তেফাক প্রতিষ্ঠার পর থেকে মিরপুরের মাদরাসাসমূহের পড়ালেখার মান অনেক বেড়েছে। মাদরাসাগুলোর মধ্যে প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে। ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া দিন দিন যেভাবে উন্নতি-অগ্রগতি করছে, এ ধারা যেন অব্যাহত থাকে। যে সমস্ত মাদরাসা এখনো ইত্তেফাকভূক্ত হয়নি, সে ব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন ইত্তেফাকের সহ-সভাপতি মাওলানা আবুল বাশার নোমানী, মহাসচিব মাওলানা লোকমান মাযহারী, মুফতি শহীদুল্লাহ্ কাসেমী, মুফতি হানিফ কাসেমী, মাওলানা ঈসা কাসেমী, মাওলানা আবদুস সালাম, মাওলানা আবদুল লতিফ ফারুকী, মাওলানা আবু হানিফ, মাওলানা আখতারুজ্জামান কাসেমী, মাওলানা নূর মুহাম্মদ কাসেমী, মাওলানা ইলিয়াস হাসান কাসেমী, মাওলানা ফখরুদ্দীন আল হুসাইনী, মাওলানা মাসউদুর রহমান প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img