শুক্রবার, মে ১৭, ২০২৪

ইউরোপীয় পার্লামেন্ট বিলুপ্ত করা উচিত: হাঙ্গেরির প্রধানমন্ত্রী

হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন, সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের গুরুত্বপূর্ণ কয়েকজন কর্মকর্তার দুর্নীতিতে জড়িয়ে পড়ার ঘটনায় এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে, বর্তমানে যে গঠন কাঠামোয় আছে তাতে ইউরোপীয় পার্লামেন্ট বিলুপ্ত করা উচিত। এরইমধ্যে ইউরোপীয় পার্লামেন্ট সীমাহীন দুর্নাম কুড়িয়েছে।

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, হাঙ্গেরির জনগণ ইউরোপীয় পার্লামেন্টের বর্তমান কাঠামো দেখতে চায় না, এর বিলুপ্তি হওয়া উচিত।

তিনি আরও বলেন, অর্থ কেলেঙ্কারির এই ঘটনা থেকে পরিষ্কার হয়েছে যে, প্রতিটি দেশের জাতীয় সংসদের অধিক মাত্রায় নিয়ন্ত্রণ ব্যবস্থা রয়েছে এবং ইউরোপীয় পার্লামেন্টে সদস্য দেশগুলোর সংসদে নির্বাচিত সদস্যদেরকে প্রতিনিধি করা উচিত।

ইউরোপীয় পার্লামেন্টের অন্যতম ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকারী গ্রিসের রাজনীতিবিদ ইভা কাইলি ঘুষ গ্রহণের জন্য অভিযুক্ত হওয়ার পর হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান এ বক্তব্য দিলেন।

অভিবাসন এবং সমকামী অধিকারসহ বিভিন্ন ইস্যুতে ইউরোপীয় পার্লামেন্টের সঙ্গে মাঝেমধ্যেই হাঙ্গেরির মতবিরোধ হয়। এর বিপরীতে ইউরোপীয় ইউনিয়নের বেশিরভাগ সদস্য হাঙ্গেরি সরকারকে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে থাকে।

সূত্র: পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img