শুক্রবার, মে ১৭, ২০২৪

ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করল ইসরাইল, আহত ২৪

পশ্চিমতীরে আহমাদ দারাগমে (২৩) নামে এক ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে ফিলিস্তিনের নাবলুস শহরে হামলা চালায় ইসরাইলি সেনারা। এতে অন্তত ২৪ জন আহত হয়েছে।

জানা যায়, ফিলিস্তিনে অবৈধভাবে বসতি স্থাপনকারী কিছু ইহুদি হযরত ইউসুফ আলাইহিস সালামের সমাধিস্থলে অনুপ্রবেশ করলে কিছু ফিলিস্তিনি যুবক তাদের পথ আটকে দাঁড়ায়। পরে তাদের লক্ষ্য করে গুলি চালায় ইসরাইলি সেনারা। এতে গুরুতর আহত হয়ে মারা যান আহমেদ দারাগমেহ।

নিহত দারাগমেহ তুবাস শহরের বাসিন্দা। তিনি ওয়েস্ট ব্যাঙ্ক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের হয়ে ফুটবল খেলতেন।
জনপ্রিয় আরবি ফুটবল ওয়েবসাইট ‘করা’ তাকে এই মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা হিসেবে তালিকাভুক্ত করেছিল।

নাবলুসের একটি ঘনবসতিপূর্ণ এলাকায় অবস্থিত হযরত ইউসুফ আলাইহিস সালামের সমাধি। অবৈধ বসতি স্থাপনকারীরা দাবি করে যে, এটি বাইবেলে উল্লেখিত প্যাট্রিয়ার্ক জোসেফের কবর। তাই তারা বারবার এখানে অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। যার ফলে স্থানীয় বাসিন্দারা তাদের প্রতিরোধ করে থাকে।

চলতি সপ্তাহে এটা ইসরাইল কর্তৃক দ্বিতীয় হত্যাকাণ্ডের ঘটনা। গত শনিবার (১৭ ডিসেম্বর) পশ্চিমতীরে ইচ্ছাকৃতভাবে গাড়ি চাপা দিয়ে দুই ফিলিস্তিনি ভাইকে হত্যা করে পালিয়ে যায় এক উগ্র ইসরাইলি।

চলতি বছর শুধুমাত্র পশ্চিমতীরে ইসরাইলি বাহিনীর আক্রমণে ১৫০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। যার মধ্যে ৩৩ জন শিশু রয়েছে। ২০০৫ থেকে ২০২২ সালের মধ্যে ফিলিস্তিনিদের জন্য সবচেয়ে মারাত্মক বছর এটা।

সূত্র: মিডল ইস্ট মনিটর ও আল-জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img