শুক্রবার, মে ১৭, ২০২৪

মুক্তিযোদ্ধাদের সম্মানে রাস্তার নামকরণ করবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়ে ডিএনসিসির আওতাধীন রাস্তাগুলোর নাম মুক্তিযোদ্ধাদের নামে করা হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমাদের এই দেশটি পেয়েছি বীর মুক্তিযোদ্ধাদের জন্যই। তাদেরই যদি সম্মান করতে না পারি তাহলে কীসের সিটি কর্পোরেশন? আমরা যদি মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারি তাহলে নিজেরাই সম্মান বোধ করব। ডিএনসিসির রাস্তাগুলো বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের কাজ আমরা শুরু করেছি। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে ইতোমধ্যে চিঠি দিয়েছি।

ডিএনসিসি মেয়র আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেখিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নগরভবনে একটি রুম বরাদ্দ দেওয়া হচ্ছে। সেখানে কাজে গিয়ে তারা বসতে পারেন। ভোগান্তিহীনভাবে সব কাজ করে করে আনতে পারেন, সেই ব্যবস্থা আমরা গ্রহণ করছি।

তিনি বলেন, শুধু ১০ বছরের জন্য নয় একজন বীর মুক্তিযোদ্ধার কবর সারাজীবন সংরক্ষণ করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন। খরচ ছাড়া ডিএনসিসির আওতাধীন সবগুলো কবরস্থানে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের কবর দেওয়ার ব্যবস্থা করে দেবে ডিএনসিসি।

তিনি আরও বলেন, আমরা সবাই শুধু মুখে বলি আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি। এ কথা বলেও আমরা খালের জায়গা দখল করে নিচ্ছি, ফুটপাত দখল করে নিচ্ছি। এমন মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। যে বীর মুক্তিযোদ্ধারা নিজের জীবন বাজি রেখে দেশটাকে স্বাধীন করেছেন সেই দেশে দখলদারদের কোনো ছাড় দেওয়া হবে না। জনগণের সম্পদ জনগণকে ফিরে দিতে হবে। দখলদারদের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করব, সেখানে কিন্তু কেউ ছাড় পাবেন না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img