শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ভারতের সঙ্গে সম্পর্ক নষ্টের চেষ্টা করা বিএনপির পাগলামি : ওবায়দুল কাদের

বিএনপি কতটা দেউলিয়া আর বেপরোয়া হলে প্রতিবেশী রাষ্ট্রকে বর্জন করে সম্পর্ক নষ্ট করার অপচেষ্টা করে, এটা পাগলামি আর অবাস্তব কর্মকাণ্ড ছাড়া কিছু নয় বলে মন্তব্য করেছে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (২২ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ভারতের সঙ্গে বৈরিতার কারণে এদেশেরই বেশি ক্ষতি হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটা রাজনৈতিক দল কতটা দেউলিয়া হলে, অবিবেচক হলে প্রতিবেশী রাষ্ট্রকে বয়কটের মতো কথা বলতে পারে, এটা বিএনপির পাগলামি আর অবাস্তব কর্মকাণ্ড ছাড়া আর কিছু নয়।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে দেশের সম্পর্ক নষ্ট করা বিএনপির মানসিক সমস্যা। নির্বাচনে না আসার ভুলের খেসারত দিতে গিয়ে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে দলটি।’ তিনি আরও বলেন, ‘মির্জা ফখরুলসহ বিএনপির প্রায় সব নেতাই জেল থেকে বেরিয়েছেন তারপরও তাদের বিবৃতির শেষ নেই। বিএনপির এমন আচরণে ভারতের সঙ্গে এদেশের সম্পর্কের কোনো ঘাটতি হবে না। বিএনপির আন্দোলনের জবাব আওয়ামী লীগ ঠান্ডা মাথায় দিয়েছে। হাঁটু ভাঙা, কোমর ভাঙা দল নিয়ে আওয়ামী লীগের কোনো ভাবনা নেই।

ভারতীয় পণ্য যারা বয়কট করবে বাংলাদেশের মানুষও তাদের বয়কট করবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, জাতীয় স্বার্থেই ভারতের সঙ্গে এদেশের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ আছে। প্রতিবেশী দেশের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে সম্পর্ক বজায় রেখে সুবিধা আদায় করা সম্ভব।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img