শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

ইসরাইলের একটি সামরিক ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে হিজবুল্লাহ

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের উত্তরাঞ্চলের বিরানিত সামরিক ঘাঁটিতে ভয়াবহ রকেট হামলা চালিয়েছে লেবাননের শিয়াদের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। সোমবার স্থানীয় সময় সকালের দিকের এই হামলায় ইসরাইলি সামরিক ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে হিজবুল্লাহর হামলা চালানোর একটি ভিডিও প্রকাশ করেছে আইডিএফ। এতে দেখা যায়, লেবানন থেকে হিজবুল্লাহর চালানো রকেট হামলায় উত্তর ইসরাইলের বিরানিত সামরিক ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিরানিত সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ছোড়া রকেট আঘাত হেনেছে বলে নিশ্চিত করেছে আইডিএফ। ভিডিওতে দেখা যায়, রকেট আঘাত হানার সঙ্গে সঙ্গে ঘাঁটিতে আগুন ধরে যায়। তবে এই হামলায় কোনো হতাহত হয়নি।

ওই হামলার ঘটনার পরপরই ইসরাইলের উত্তরাঞ্চলীয় কিরিয়াত শমোনা, মানারা ও মার্গালিওট শহরে বিষয়ে সাইরেন বাজিয়ে রকেট হামলার বিষয়ে বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে।

ইসরাইলের সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর ইসরাইলের তিনটি শহরে রকেট সাইরেন বাজিয়ে বাসিন্দাদের সতর্ক করে দিয়েছে কর্তৃপক্ষ। লেবানন থেকে ছোড়া রকেটের বিষয়ে এই সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।

সতর্ক সংকেত বাজানোর পরপরই ওই তিন শহরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে হিজবুল্লাহর ছোড়া রকেট আটকে দেওয়া হয়েছে বলে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img