রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

অটোরিকশা ঢাকার কোথায় চলবে, সুনির্দিষ্ট নির্দেশনার পর ব্যবস্থা

ঢাকা সিটিতে ব্যাটারিচালিত তিন চাকার গাড়ি চলাচল করবে, তবে দেশের ২২টি মহাসড়কে বন্ধ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বলছে, সরকারের সিদ্ধান্তই প্রতিপালিত হবে। তবে সুনির্দিষ্ট নির্দেশনা আসার পর দেখা হবে, কোথায় কীভাবে চলবে।তাহলে ঢাকায় ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল বন্ধে ডিএমপির উদ্যোগের কী হবে? জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন গণমাধ্যমকে বলেন, সরকারের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। সরকার যে সিদ্ধান্ত বা নির্দেশনা দেবে সেটিই প্রতিপালন করা হবে।

তিনি বলেন, আমরা এখনো সুনির্দিষ্ট নির্দেশনা পাইনি। তবে মূল সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে নির্দেশনার পর আমরা ব্যবস্থা নেব। তখন দেখব কোথায় চলবে কোথায় চলবে না।

এর আগে সোমবার (২০ মে) দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, মেহেনতি মানুষের দুঃখ-দুর্দশা বিবেচনা করে এবং বর্তমান বিশ্ব পরিস্থিতি ও দ্রব্যমূল্যের কথা চিন্তা করে সিটি এলাকায় ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img