শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

যারা মসজিদ-মাদরাসা পরিচালনা করতে পারেন তারা রাষ্ট্রও চালাতে পারবেন : মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, যারা মসজিদ-মাদরাসা পরিচালনা করতে পারেন তারা রাষ্ট্রও চালাতে পারবেন।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীতে খেলাফত আন্দোলন ওয়ারী থানা শাখা কতৃক আয়োজিত ‘আদর্শ রাষ্ট্র গঠনে উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ জনতার করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাবিবুল্লাহ মিয়াজী বলেনে, যারা আল্লাহর বাণী, রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হাদীস মানুষকে শিক্ষা দেন তারা রাষ্ট্রও সুন্দরভাবে পরিচালনা করতে পারবেন। আলেম-ওলামা ও দ্বীনদার জনতা রাষ্ট্র পরিচালনার সুযোগ পেলে যে আদর্শভাবে রাষ্ট্র পরিচালনা করা যায় তার নজীর বর্তমান সময়েও রয়েছে।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনা জন্য, যতগুলো মন্ত্রণালয় আছে সেগুলো পরিচালনা করার মতো যোগ্য লোক অবশ্যই আছেন। সিন্ডিকেটের কারণে, দুর্নীতির কারণে, সুদ-ঘুষের কারণে যোগ্য লোকেরা রাষ্ট্র পরিচালনার সুযোগ পাচ্ছেন না। এই বৈষম্যের অবসান ঘটিয়ে বৈষম্যমুক্ত আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে আমাদেরকে কাজ করতে হবে।

খেলাফত আন্দোলন ওয়ারী থানা শাখার আহবায়ক মাওলানা শফিক সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা সাইদুর রহমান, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, তথ্য ও গবেষণা সম্পাদক এবং ঢাকা মহানগর আমীর মাওলানা মাহবুবুর রহমান, খেলাফত আন্দোলন ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা আখতারুজ্জামান আশরাফী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারি মোফাচ্ছির হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক মুফতী মাহফুজুর রহমান, অর্থ সম্পাদক মাওলানা জাফর আহমাদ, খেলাফত ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img