শুক্রবার, মে ১৭, ২০২৪

অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছে ফিলিস্তিন

ফিলিস্তিনের পশ্চিম বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি না দেয়ার কারণে অস্ট্রেলিয়া সরকারকে প্রশংসা করেছে ফিলিস্তিন।

ফিলিস্তিনের সিভিল অ্যাফেয়ার্স মিনিস্টার হোসেইন আল-শেখ আজ (মঙ্গলবার) টুইটার পোস্টে বলেছেন, “জেরুজালেম আল-কুদসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি না দেয়ার বিষয়ে অস্ট্রেলিয়ার সরকার যে সিদ্ধান্ত নিয়েছে এবং দুই রাষ্ট্রভিত্তিক সংকট সমাধানের ক্ষেত্রে আন্তর্জাতিক প্রচেষ্টার প্রতি যে সমর্থন জানিয়েছে তার জন্য অস্ট্রেলিয়াকে আমরা ধন্যবাদ জানাই।”

আল-কুদসের সার্বভৌমত্বের প্রশ্নে আন্তর্জাতিক যে বৈধ স্থায়ী সমাধানের প্রতি অস্ট্রেলিয়া সমর্থন দিয়েছে সেজন্য দেশটির প্রশংসা করেন হোসেইন আল-শেখ।

গতকাল সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং বলেন, ফিলিস্তিন সংকটের গ্রহণযোগ্য এবং স্থায়ী সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক প্রচেষ্টার প্রতি অস্ট্রেলিয়ার সরকার নিজেদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছে। তিনি বলেন, বায়তুল মুকাদ্দাসের মর্যাদা নির্ধারিত হবে ইসরাইল এবং ফিলিস্তিনিদের মধ্যকার আলোচনায়, কোনো একক সিদ্ধান্তের ভিত্তিতে নয়।

পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img