মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারের জন্য স্কলারশিপ দিচ্ছে রেটিনা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারের জন্য স্কলারশিপ দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের স্বনামধন্য কোচিং প্রতিষ্ঠান রেটিনা।

আজ (১৯ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে রেটিনা কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শত শত শহীদ তাঁদের জীবন দেশের জন্য উৎসর্গ করেছেন। তাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আমাদের প্রিয় মাতৃভূমিকে নতুন করে ফিরে পেয়েছি, আলহামদুলিল্লাহ। এই অবিস্মরণীয় আত্মত্যাগের প্রতিদান দেওয়ার সাধ্য আমাদের নেই, তবে শহীদ পরিবারের পাশে দাঁড়ানো এবং আহত ও অঙ্গহীন হয়ে যাওয়া সাহসী বীরদের সহায়তা করা আমাদের সামাজিক দায়িত্ব। এরই প্রেক্ষিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আত্মত্যাগের সম্মানার্থে শহীদ পরিবারের সদস্যদের জন্য (ভাই/বোন/সন্তান/স্ত্রী) রেটিনা প্রদান করছে ফুল ফ্রি স্কলারশিপ। রেটিনা’র সকল শাখায় তাদের জন্য চলমান সকল কোর্স সম্পূর্ণ ফ্রি ঘোষণা করা হলো।

পাশাপাশি অঙ্গহানির শিকার হওয়া শিক্ষার্থীদের জন্য ‘কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপন’ প্রকল্পও হাতে নেওয়া হয়েছে। এই প্রজেক্টের আওতায় প্রাথমিক থেকে মাস্টার্স পর্যন্ত যেকোন পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীর মধ্য হতে যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে অঙ্গহানির (হাত/পা) শিকার হয়েছেন, তাদের জন্য রেটিনা পরিবারের পক্ষ হতে বিনামূল্যে কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপনের ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।

রেটিনা পরিবারের এই ক্ষুদ্র উদ্যোগগুলো আমাদের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং অঙ্গহানির শিকার হওয়া শিক্ষার্থীদের মুখে হাসি ফোটানোর সামান্য প্রয়াস মাত্র। আমরা আশা করছি, এই উদ্যোগগুলো শহীদ ও আহতদের পরিবারের জীবন কিছুটা হলেও মসৃণ করতে সহায়ক হবে ইনশাআল্লাহ।”

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img