মঙ্গলবার, মে ২১, ২০২৪

ইন্দোনেশিয়ায় টিকা নিলেই মুরগি উপহার

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে টিকা নেওয়ার বিকল্প নেই। তবে বিশ্বের বিভিন্ন দেশে টিকা গ্রহণে অনাগ্রহ দেখা দেওয়ায় সরকারের পক্ষ থেকে নানামুখী প্রচারণা অব্যাহত রয়েছে। এরপরও টিকা নিচ্ছে না অনেকেই। তাই টিকা নিতে বয়স্ক মানুষদের উদ্বুদ্ধ করতে অভিনব উপহারের ঘোষণা দিয়েছে ইন্দোনেশিয়া।

টিকার প্রতি আগ্রহ ফেরাতে সেখানকার পুলিশ ঘোষণা করেছে, বয়স্ক মানুষেরা টিকা নিতে এলেই মিলবে উপহার। স্বাস্থ্যকেন্দ্রে আসুন, করোনার টিকা নিন। জ্যান্ত মুরগি হাতে বাড়ি ফিরুন।

বৃহস্পতিবার (১৭ জুন) এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, অবাক করা এ উপহার দিচ্ছে ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার কিয়ানজুর রিজেন্সির পুলিশ ও স্থানীয় প্রশাসন।

স্থানীয় পিকাট সাব–ডিস্ট্রিক্টের সহকারী পুলিশ কমিশনার গালিহ আপরিয়াহ বলেন, করোনার টিকা নিয়ে সেখানকার বয়স্ক মানুষের অনেক দ্বিধা রয়েছে। এর অন্যতম কারণ টিকা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভুল তথ্য ও গুজব। বয়স্কদের অনেকের ধারণা, টিকা নিলে করোনা থেকে সুরক্ষা মিলবে না। বরং তা অন্যান্য অনেক গুরুতর রোগের কারণ হতে পারে।

পুলিশ কমিশনার গালিহ আপরিয়াহ জানান, জ্যান্ত মুরগি উপহার দেওয়ার ঘোষণার আগে এক দিনে ২৫ জনের মতো বয়স্ক মানুষ করোনার টিকা নিতে আসতেন। এখন এ সংখ্যা দাঁড়িয়েছে দৈনিক ২৫০ জনে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img