রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ছাত্রদের হতাহতের আর কোনো দৃশ্য আমরা দেখতে চাই না : মাওলানা মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, আমাদের সন্তান তথা ছাত্র জনতা কোটা সংস্কারের যে দাবী নিয়ে রাজপথে নেমেছে তা যৌক্তিক। ছাত্র জনতা ঐক্যবদ্ধ সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে আন্দোলন চলিয়ে যাচ্ছিলো। এ আন্দোলন সমর্থনযোগ্য এবং এতে অনেকেই অংশ গ্রহণ ও সহযেগিতা করছে। আমাদের সন্তানদের রাজপথে প্রাণ দানের ঘটনাগুলো হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা করছে। স্বাধীন একটি দেশে এভাবে প্রকাশ্য দিবালোকে গুলি করে ছাত্রদেরকে হত্যার ঘটনা কোনোভাবেই আমরা মেনে নিতে পারি না। রাষ্ট্রের কর্ণধারদের প্রতি আহবান সকল পক্ষের সঙ্গে আলোচনা করে কোটা সংস্কারের যৌক্তিক দাবি মেনে নিন।

তিনি বুধবার (১৭ জুলাই) পুরানা পল্টন কালভার্ট রোডস্থ ওয়েস্টন রেস্টুরেন্টে প্রতিনিধত্বিশীল আলেম ও বিজ্ঞজনদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মাওলানা মামুনুল হক বলেন, বিনা উস্কানিতে কেন রক্তপাতের ঘটনা ঘটলো তা তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। ছাত্রদের রক্তঝরা ও হতাহতের আর কোনো দৃশ্য আমরা দেখতে চাইনা। এ ন্যাক্কারজনক ও হৃদয় বিদারক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।

তিনি আগামী ৩০ জুলাই ঢাকায় জাতীয় উলামা সম্মেলন সফল করার জন্য তরুণ আলেম ও লেখকদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহসচিব মাওলানা আতাউল্লাহ আমীনের পরিচালনায় মতবিনিময়ে বক্তব্য রাখেন যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, লেখক মাওলানা রুহুল আমীন সাদী, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা রেজাউল করিম আবরার, মাওলানা সৈয়দ শামসুল হুদা, মাওলানা লুতফর রহমান ফরাজী, মাওলানা মামুন চৌধরী, মাওলানা ইমরানুল বারী সিরাজী, মাওলানা সানাউল্লাহ খান।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভ’ইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মাওলানা হেদায়াতুল্লাহ হাদী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতি নুর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী, উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজী, ইসলামী ছাত্রমজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়া, যুব মজলিস ঢাকা মহানগর সভপতি মাওলানা জাহিদুজ্জামান মাওলানা মাহমুদ বিন মনির প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img