বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

জনসাধারণের ভয়েস রিসিভার ‘পেজারে’ বিস্ফোরণ ঘটিয়ে লেবাননে ইসরাইলের বড় ধরণের হামলা

জনসাধারণের ভয়েস রিসিভার ডিভাইস ‘পেজারে’ বিস্ফোরণ ঘটিয়ে লেবাননে বড় ধরণের হামলা চালিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানী বৈরুতে দূর নিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় পদ্ধতির এই হামলার ঘটনা ঘটে।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদ সংস্থার পক্ষ থেকে বলা হয়, বৈরুতে পেজার টেলিকমিউনিকেশন ডিভাইস বিস্ফোরণ ঘটিয়ে বড় ধরণের হামলা চালিয়েছে ইহুদিবাদী দখলদার ইসরাইল। এতে এখন পর্যন্ত আমাদের কয়েক ডজন নাগরিকের হতাহতের ঘটনা ঘটেছে।

অপরদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে জনগণের উদ্দেশ্যে রাষ্ট্রীয়ভাবে বার্তা দেওয়া হয়। এতে সকলকে উদ্দেশ্য করে বলা হয়, যাদেরই পেজার বা বিপার টেলিকমিউনিকেশন ডিভাইস রয়েছে তারা যেনো তা অচল ও অকেজো করে দেন। কেননা দূর থেকে স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসটিতে বিস্ফোরণ ঘটিয়েছে ইসরাইল। এই হামলার ঘটনায় এখন পর্যন্ত দেশের বিভিন্ন জায়গায় শতাধিক ব্যক্তির হতাহত হয়েছেন।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা রেডক্রসের লেবানন শাখার পক্ষ থেকে জানানো হয়, বড় ধরণের এই হামলার ঘটনায় উদ্ধার ও চিকিৎসা কার্যক্রম পরিচালনায় তারা ৩০০ জন মেডিকেল টেকনিশিয়ান ও ৫০ এর অধিক অ্যাম্বুল্যান্স প্রস্তুত রেখেছে।

উল্লেখ্য, ‘পেজার’ হলো তার বিহীন টেলিযোগাযোগ ব্যবস্থার একটি যন্ত্র। এটি বিপার ও ব্লিপার নামে সর্বাধিক পরিচিত। এই ডিভাইসটি ২ ধরণের। ১টিতে শুধু ভয়েস মেসেজ রিসিভ হয়। আরেকটি এমন যে ইন্টারনাল ট্রান্সমিটারের সাহায্যে তাতে ভয়েস মেসেজ আদান-প্রদান উভয়টিই করা যায়।

সূত্র: আনাদোলু

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img