সোমবার, মে ২৭, ২০২৪

ঢাকা-দিল্লি সম্পর্ক আরো জোরদার করতে কাজ করছে মোদি সরকার: ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা-দিল্লি সম্পর্ক আরও জোরদার করতে মোদি সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায়।

তিনি বলেন, দু’দেশের সম্পর্ক আর জোরদার করতে মোদি সরকার কাজ করে যাচ্ছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভারতের পশ্চিমবঙ্গের বনগাঁওয়ে পেট্রাপোল স্থলবন্দরের দ্বিতীয় কার্গোগেইটের নির্মাণ কাজ এবং প্যাসেঞ্জার টার্মিনাল ভবন-১ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নরেন্দ্র মোদির জন্মদিনে বাংলাদেশি যাত্রীদের জন্য পেট্রাপোলে প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধনের মধ্যদিয়ে ঢাকা-দিল্লি সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছে গেল।

ভারতের আরেক কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামানিক বলেন, করোনার মধ্য জীবনের ঝুঁকি নিয়ে নরেন্দ্র মোদি বাংলাদেশে মুজিব বর্ষের অনুষ্ঠানে যোগ দিয়ে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশ শেখ হাসিনার হাত ধরে অনেক এগিয়ে যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন, বাংলাদেশের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক গভীর ও কালের বিবর্তনে উত্তীর্ণ। ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ-ভারত সম্পর্ক যেকোন প্রতিবেশী দেশের জন্য রোল মডেল। রক্ত দিয়ে লেখা এ সম্পর্ক ছিন্ন করা যায় না। এ সম্পর্ক আরও দৃঢ় হবে। রক্তে লেখা সম্পর্ক অক্ষুন্ন থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, ভারতের ল্যান্ডপোর্ট অথরিটির চেয়ারম্যান আদিত্য মিশ্র ও বাংলাদেশের স্থলবন্দর কতৃর্পক্ষের চেয়ারম্যান আলমগীর হোসেন চৌধুরী প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img