শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

শান্তিপূর্ণ আন্দোলনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন করলো আইআইইউসির শিক্ষার্থীরা

কোটা বিরোধী শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করলো আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই অবরোধ করে।

অবরোধের বিষয়ে নীতি-নৈতিকতা ও শিক্ষায় দেশ ও দেশের বাইরে সুনাম কুড়ানো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনে একাত্মতা প্রকাশের পরিবর্তে দেশের শীর্ষ ছাত্র সংগঠনের সন্ত্রাসী হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাদের হামলা বার্তা দেয় যে, বর্তমানে তারা বিচ্ছিন্ন ও সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। ছাত্র সংগঠনের ন্যায্যতা ও ৭১ এর আদর্শ হারিয়েছে ছাত্রলীগ। ছাত্র সংগঠন হয়ে ছাত্রদের সাথে গাদ্দারী করেছে। তাদের প্রতি শিক্ষার্থীদের শত ধিক্কার। তাদের কঠোর শাস্তির মুখোমুখি করার দাবী জানাই।

অবরোধে অংশ নেওয়া অপর এক শিক্ষার্থী বলেন, আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। নাগরিক অধিকার থেকেই শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বৈষম্যের কোটা নীতির বিরুদ্ধে দাবী জানিয়ে আসছিলাম। সরকার আমাদের সাধারণ গণ-দাবী মেনে নেওয়ার পরিবর্তে ইঙ্গিতবহ রাজাকার পরিচয় জুড়ে দেন, যা আমাদের জন্য লজ্জার ও কষ্টের। এই লজ্জা ও মনোকষ্ট থেকেই ‘আমি রাজাকার’ ‘আমি রাজাকারের’ স্লোগানের সূত্রপাত। রাষ্ট্র পরিচালনার সাথে যুক্ত ব্যক্তিদের ও শীর্ষ ছাত্র সংগঠনের তকমাধারী ছাত্রলীগের এই সাধারণ বিষয়টি বুঝা উচিত। একে রাজনৈতিক আন্দোলন মনে করা ও সংবাদ সম্মেলন করে রাজনৈতিক ভাবে মোকাবিলা করার ঘোষণা দেওয়া নির্বুদ্ধিতা।

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) কোটা বিরোধী আন্দোলনে অংশ নেওয়া ঢাকা ও চট্টগ্রামের শিক্ষার্থীদের উপর হামলা চালায় দুষ্কৃতকারীরা। হামলার শিকার কোটা আন্দোলনকারীদের দাবী অনুযায়ী ছাত্রলীগ এই সন্ত্রাসী হামলার সাথে জড়িত।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img