শনিবার, জুলাই ২০, ২০২৪

উগ্র হিন্দত্ববাদী টিভি উপস্থাপকদের বয়কট করল ইন্ডিয়া জোট

ভারতের উগ্র হিন্দত্ববাদী ও বিজেপিপন্থী ১৪ জন টেলিভিশন উপস্থাপককে বয়কটের ঘোষণা দিয়েছে দেশটির বিরোধী রাজনৈতিক জোট ‘ইন্ডিয়া’। সে অনুযায়ী এসব উপস্থাপকদের কোনো অনুষ্ঠানে ইন্ডিয়া ব্লকের কোনো নেতা বা প্রতিনিধি যাবেন না। ইন্ডিয়া জোটে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি, এসপি, ডিএমকে, ইউনিয়ন মুসলিম লীগ, আরজেডিসহ দুই ডজনের বেশি দল রয়েছে।

গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এসব উপস্থাপকদের একটি তালিকা প্রকাশ করেছে জোটটি। এর আগে গত বুধবার জোটের প্রথম সমন্বয় কমিটিতে বৈরী গণমাধ্যম ও টকশো উপস্থাপকদের তালিকা তৈরি করার জন্য একটি উপকমিটি করা হয়।

কংগ্রেস নেতা পবন খেরা এ নিয়ে গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা এসব উপস্থাপকের বিরোধিতা করছি না। তাদের কাউকেই ঘৃণা করি না। কিন্তু আমরা আমাদের দেশকে বেশি ভালোবাসি। আমরা আমাদের ভারতকে ভালোবাসি।’

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজিরওয়ালের দল আম আদমি পার্টির ভেরিফায়েড এক্স একাউন্টে থেকে সেই উপস্থাপকদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় রয়েছেন- আমান চোপড়া, প্রাচী পারাশর, রুবিকা লিয়াকত, চিত্র ত্রিপাঠী, সুধীর চৌধুরী, আমিশ দেবগন, অর্ণব গোস্বামী, নাবিকা কুমার, আনন্দ নরসিমাহ, গৌরব সাওয়ান্ত, অদিতি তেয়াগী, সুশান্ত সিনহা, অশোক শ্রীবাস্তব এবং শিব অরুর।

এসব উপস্থাপকদের সবাই কট্টর হিন্দুত্ববাদের সমর্থক ও ইসলাম বিদ্বেষী হিসেবে পরিচিত। ভারতে এদের গোদি মিডিয়ার সাংবাদিক বলা হয়ে থাকে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img