রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ছাত্রলীগের হামলায় ইডেনের ৪ ছাত্রী আহত; ঢামেকে ভর্তি

কোটা সংস্কার দাবিতে আন্দোলকারী শিক্ষার্থীদের উপর হামলা করেছে সরকারি ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগ। হামলায় অন্তত ৪ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ সোমবার (১৫ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে বৈষম্যবিরোধী ছাত্র সমাজের অবস্থান কর্মসূচিতে যাওয়ার পথে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, ইডেন কলেজের মার্কেটিংয়ের মাস্টার্সের ছাত্রী ও ইডেন কলেজ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি শাহিনুর সুমি (২৮), ম্যানেজমেন্ট বিভাগের সায়মা আফরোজ (২৫), রাষ্ট্রবিজ্ঞান প্রথম বর্ষের তামান্না (২২) ও দ্বিতীয় বর্ষের সানজিদা (২১)।

আহত সায়মা আফরোজ বলেন, শিক্ষার্থীরা যাতে কোটা সংস্কার আন্দোলনে যেতে না পারে সে জন্য ছাত্রলীগ হলে হলে বাধা দেয়। পরে শিক্ষার্থীদেরকে নিয়ে মিছিল বের করি। এ সময় বকুলতলায় ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করে। হামলা করার পরেও আমরা দমে যাইনি।

সায়মা আফরোজ আরও বলেন, প্রথম গেট ও দ্বিতীয় গেট হয়ে ঢুকে যারা আন্দোলনে যুক্ত হতে চাচ্ছে তাদের হল থেকে বের করে নিয়েছি। আহতরা ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হামলার সময় বিভিন্ন বিভাগের শিক্ষকেরাও উপস্থিত ছিলেন কিন্তু ছাত্রলীগকে হামলা থেকে নিবৃত্ত করতে কোনো কিছু করেননি তাঁরা।

হাসপাতালে নিয়ে আসা সমাজতান্ত্রিক ছাত্র ফোন্টের সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির রাফিকুজ্জামান ফরিদ বলেন, কোটা সংস্কার আন্দোলনে রাজু ভাস্কর্যে তাদের প্রোগ্রাম ছিল সেখানে ইডেন কলেজ থেকে তারা কয়েকজন সংঘবদ্ধ হয়ে আসার সময় সেখানে ছাত্রলীগের ২০-৩০ জন এদের উপরে হামলা ও মারধর করেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, এখন পর্যন্ত চারজন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়েছেন। আহত সুমির ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসা চলছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img