সোমবার, মে ১৩, ২০২৪

আ. লীগের মেয়াদ উত্তীর্ণের তারিখ শেষ হয়ে গেছে: খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সব জিনিসের যেমন মেয়াদ উত্তীর্ণের তারিখ আছে, তেমনি আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণের তারিখ শেষ হয়ে গেছে। এই মাল আর কেউ খাবে না। যত কথাই বলেন আর লাভ হবে না। এখন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়াই একমাত্র রাস্তা। যার মাধ্যমে সমস্ত জাতি মুক্তি পাবে।

সোমবার (১৫ মে) ‌বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নির্বাচন ব্যবস্থা পুনরুদ্ধার এবং আন্তর্জাতিক উদ্বেগ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গোলটেবিল বৈঠকে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে দেশে ও দেশের বাইরে কেন এত আলোচনা? কোনো দেশের প্রধানমন্ত্রীকে কি দেশের বাইরে গিয়ে সুষ্ঠু নির্বাচন নিয়ে কি আলোচনা করতে হয়? কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী যেখানেই যাচ্ছে সেখানেই শেষ কথা হচ্ছে, বাংলাদেশের আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কিনা সেটি নিয়ে আলোচনা হচ্ছে। সারা বিশ্ব বাংলাদেশের আগামী নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

তিনি আরও বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার এসেছিল জাতীয় ঐক্যমতের পরিপ্রেক্ষিতে। এটি যদি বাদ দিতে হয়, তাহলে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে বাদ দিতে হবে। আওয়ামী লীগের দাবির প্রেক্ষিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার এনেছে। আজকে পুরো দেশ তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছে, কিন্তু তারা কর্ণপাত করছে না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img