সোমবার, মে ১৩, ২০২৪

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণহীনে জনগণ দিশেহারা : মাওলানা ইউনুছ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণহীন হয়ে পরায় জনগণ দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, বাজারের নৈরাজ্য আর মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ীদের দৌরাত্ম্যে শ্রমজীবী, স্বল্পআয়ের মানুষের জীবন দূর্বিষহ করে তুলেছে। ব্যবসায়ীদের খামখেয়ালিতে সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত। বিশেষ করে শ্রমজীবী-মেহনতি মানুষ চরম অসহায় হয়ে পড়েছে।

আজ সোমবার (১৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি আরও বলেন, বাজারের উপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পরিপূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। ফলে হঠাৎ করে সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়িয়ে ১৯৯ টাকা নির্ধারণ সরকারি এই সিদ্ধান্ত পুরোপুরি দায়িত্বহীন ও জনগণের উপর চাপ সৃষ্টির শামিল। চিনি বাজার থেকে প্রায় উধাও। পেঁয়াজ-রসুনসহ প্রতিটি ভোগ্যপণ্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। অপরদিকে বিদ্যুতের দাম ফের বাড়ানোর পরিকল্পনায় জনমনে চরম উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, গত কয়েকদিনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। সরকারকে এই অসাধু সিন্ডিকেট ভাঙতে হবে। সরকার বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দেওয়ার পরেও সেটা মানা হচ্ছে না। বিক্রেতারা নির্ধারিত মূল্যের বেশি দামে পণ্য বিক্রি করছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img