শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

গাজ্জায় প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে নির্মমভাবে হত্যা করল ইসরাইল

অবরুদ্ধ গাজ্জা উপত্যকায় এক ফিলিস্তিনি প্রতিবন্ধী তরুণের পেছনে কুকুর লেলিয়ে দেয় ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা। পরে কুকুরটির আক্রমণে মর্মান্তিক মৃত্যু হয়েছে মুহাম্মাদ বাহার নামে ওই তরুণের। তিনি ডাউন সিনড্রোমে আক্রান্ত ছিলেন। তিনি কোনোরকম কথা বলতে বা নিজের কাজ করতে পারতেন না।

শুক্রবার (১২ জুলাই) মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে বলা হয়, গাজ্জা উপত্যকার সুজাইয়াতে এই নির্মম ঘটনা ঘটে।

মুহাম্মাদ বাহারের মা নাবিলা আহমাদ জানান, গত ২৭ জুন থেকে সুজাইয়াতে ইসরাইলি সেনারা ব্যাপক হামলা চালায়। ওই দিন থেকে নিজেদের বাড়িতে লুকিয়ে ছিলেন তারা। কিন্তু একদিন তাদের বাড়িতে এসে উপস্থিত হয় ইসরাইলিরা। এসেই প্রথমে একটি কুকুরকে বাড়ির ভেতরে ছেড়ে দেয়। ওই কুকুরটি মুহাম্মাদকে কামড়ে ধরে ছিন্নভিন্ন করে ফেলে।

নাবিলা আহমাদ আরও জানান, প্রতিবন্ধী হওয়ার পরও মুহাম্মাদকে ছেড়ে দেওয়া হয়নি। এ সময় সেনারা বাড়ি থেকে সবাইকে বের করে দিয়ে তাকে আলাদা একটি রুমে নিয়ে যায়। ওই সময় সেই রুম থেকে প্রচণ্ড চিৎকার করছিলেন মুহাম্মাদ। চিৎকার শোনা ছাড়া আর কিছুই দেখতে পারেননি তাঁর মা।

ইসরাইলি সেনারা সুজাইয়া থেকে চলে যাওয়ার পর গত বুধবার মুহাম্মাদের পরিবার দ্রুত তাদের বাড়িতে যান। সেখানে গিয়ে দেখতে পান বাড়িতে পড়ে আছে মুহাম্মাদের গলিত মরদেহ। তাঁর মুখমণ্ডল পোকামাকড়ে খাচ্ছিল।

নাবিলা আহমাদ বলেন, তাঁর চিৎকার এবং কুকুর থেকে ছাড়া পাওয়ার চেষ্টার যে চিত্র আমি দেখেছি, তা ভুলতে পারছি না।

তিনি আরও বলেন, সে ছিল এক বছর বয়সি শিশুর মতো। আমি তাকে খাইয়ে দিতাম, তার ডায়াপার পরিবর্তন করে দিতাম। তাঁর সঙ্গে তারা কী করেছে এবং কীভাবে তাঁকে এভাবে মরতে দিয়েছে, আমি ভাবতেও পারি না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img