রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ইসরাইলের হামলায় নিহত সর্বমোট ১৫৯ সাংবাদিক

ইউরোপ-আমেরিকার প্রত্যক্ষ মদদে গাজ্জা গণহত্যা অব্যাহত রেখেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

শনিবার (১৩ জুলাই) দক্ষিণ গাজ্জার খান ইউনুসে ভয়াবহ হামলা চালায় দেশটির সেনারা।

এবিষয়ে গাজ্জা সরকারের বিবৃতিতে বলা হয়, দক্ষিণ গাজ্জার খান ইউনুসে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয় শিবিরে ভয়াবহ বোমা হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। এতে ৯০ জন বেসামরিক ফিলিস্তিনিদের ন্যায় সাংবাদিক মুহাম্মদ মানহাল আবু আরমানা শহীদ হন। এই ঘটনায় ৭ অক্টোবর ২০২৩ পরবর্তী গাজ্জায় সর্বমোট শহীদ সাংবাদিকের সংখ্যা ১৫৯ এ গিয়ে পৌঁছেছে।

নিউইয়র্ক ভিত্তিক সাংবাদিক রক্ষা বিষয়ক এনজিও প্রতিষ্ঠান আইসিপিজে জানায়, ১৯৯২ থেকে বিশ্বব্যাপী সাংবাদিক হত্যার তথ্য নথিভুক্ত ও পরিসংখ্যান তৈরি করে আসছি আমরা। কিন্তু কোনো দেশ ও যুদ্ধকে সাংবাদিকদের জন্য এমন রক্তক্ষয়ী হয়ে উঠতে দেখা যায়নি।গাজ্জাকে সাংবাদিকদের জন্য সবচেয়ে ভয়াবহ ও রক্তক্ষয়ী করে তুলেছে ইসরাইল।

ওয়াশিংটন ভিত্তিক সাংবাদিক অধিকার রক্ষা বিষয়ক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল সেন্টার ফর জার্নালিস্ট জানায়, সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতার শিখরে পৌঁছে গেছে ইসরাইলের গাজ্জা যুদ্ধ। গত ৩০ বছরের ইতিহাসে এমনটি আর কখনোই দেখা যায়নি। আমরা ইসরাইলকে সাংবাদিক হত্যা বন্ধের আহবান জানাই। আহবান জানাই, ইসরাইলী সেনাদের হাতে সাংবাদিক নিহতের ঘটনার সুষ্ঠ তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়ার।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img