সোমবার, জুন ২৪, ২০২৪

চাঁদ দেখা গেছে, আগামীকাল থেকে জমাদিউস সানী মাস শুরু

বাংলাদেশের আকাশে বৃহস্পতিবার ১৪৪২ হিজরি সনের জমাদিউস সানী মাসের চাঁদ দেখা গেছে। ফলে শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে পবিত্র জমাদিউস সানী মাস গণনা শুরু হবে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মাদ আলতাফ হোসেন চৌধুরী।

সভায় অতিরিক্ত সচিব জানান, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র জমাদিউস সানি মাসের চাঁদ দেখা গেছে।

সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ (অতিরিক্ত সচিব), ওয়াকফ প্রশাসক এস এম তারিকুল ইসলাম (অতিরিক্ত সচিব), তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব এস এম মাহফুজুল হক, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব শাফায়াত মাহবুব চৌধুরী, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের পিএসও আবু মুহাম্মাদ, আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান ও লালবাগ শাহী জামে মসজিদের খতিব মুফতি মুহাম্মাদ নেয়ামতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img