শুক্রবার, মে ৩, ২০২৪

গত ২৪ ঘন্টায় ৫২ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরাইল; সর্বমোট শহীদ ৩৩,৬৮৬

গত ২৪ ঘন্টায় ৫২ ফিলিস্তিনিকে হত্যা করলো বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

শনিবার (১৩ এপ্রিল) গাজ্জা স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গাজ্জায় গত ২৪ ঘন্টায় ৫টি গণহত্যা অভিযান পরিচালনা করেছে ইসরাইল। এতে ৫২ নিরস্ত্র ফিলিস্তিনি নির্মমভাবে শহীদ হোন ও আহত হোন ৯৫ জন। ফলে সর্বমোট শহীদের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ৬৮৬ জনে এবং আহত ৭৬ হাজার ৩০৯ জনে গিয়ে পৌঁছেছে।

সংবাদমাধ্যমের তথ্যমতে, যুদ্ধবিরতির উদ্দেশ্যে আন্তর্জাতিক ভাবে চাপ সৃষ্টি হলেও ফিলিস্তিন স্বাধীনতাকামীদের নেতৃত্ব দেওয়া ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শর্ত মেনে চুক্তিতে যেতে নারাজ ব্যর্থ ইসরাইল।

সম্প্রতি কায়রোতে হামাসের সাথে বন্দী বিনিময় ও স্থায়ী যুদ্ধবিরতির লক্ষ্যে নিজেদের প্রতিনিধি দল পাঠালেও বৈঠক চলাকালীন গাজ্জায় হামাস প্রধান ইসমাইল হানিয়ার ৩পুত্র ও বেশ ক’জন নাতীকে হত্যা করে অবৈধ রাষ্ট্রটির সেনারা। এতে বন্দী বিনিময় ও স্থায়ী যুদ্ধবিরতির আলোচনা আবার থমকে যায়।

এর আগে আমেরিকান স্পেশাল ফোর্স ও ব্রিটিশ রয়েল আর্মির বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক পরিকল্পনা সাজিয়েও হামাসের হাতে জিম্মি থাকা ১৮০ নাগরিকের হদিস পায়নি অবৈধ রাষ্ট্রটির সেনারা। বরং জিম্মিদের বিভিন্ন হাসপাতালের ভূগর্ভে লুকিয়ে রাখা হয়েছে এই সন্দেহে ইতিহাসের সবচেয়ে নৃশংস অভিযান পরিচালনা করে বসে। ধ্বংস করে দেয় একের পর এক হাসপাতাল। গ্রেফতার করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। হত্যা করে চিকিৎসা সেবা গ্রহণরত নিরপরাধ ও চরম অসহায় ফিলিস্তিনিদের।

অপরদিকে হামাস তাদের দাবী রক্ষা ও স্বাধীনতা অর্জনের লক্ষ্যে ইস্পাত কঠিন দৃঢ়তা দেখিয়ে যাচ্ছে। সম্প্রতি দলটির শীর্ষ নেতা খালেদ মিশাল শাহাদাত বরণকারী হানিয়া পুত্র ও নাতীদের এক শোকসভায় ইসরাইলকে চুরমার করে দেওয়ার হুমকি দেন।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img