সোমবার, মে ২০, ২০২৪

এবার আমেরিকার বাণিজ্যিক জাহাজে আক্রমণ করল হুতি

আমেরিকার একটি বাণিজ্যিক জাহাজকে লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে জানিয়েছেন, ইয়েমেনের শিয়া সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হুতির মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

ইয়াহিয়া সারি আরও জানান, ইয়েমেনের সামরিক বাহিনী স্টার আইরিস বাল্ক ক্যারিয়ারে উপযুক্ত নৌ ক্ষেপণাস্ত্র দিয়েই আঘাত হেনেছে।

তার দাবি, মানবিক দায়িত্ববোধ থেকেই এই হামলা চালানো হয়েছে। গাজায় আগ্রাসন বন্ধ না হলে ইসরাইল, আমেরিকা ও ব্রিটেনের জাহাজ লক্ষ্য করে এই হামলা অব্যাহত থাকবে বলেও নিশ্চিত করেছেন সারি।

ইয়েমেনি এই সামরিক মুখপাত্র ফের মনে করিয়ে দিয়েছেন, ইসরাইল ও তার মার্কিন মিত্ররা হুথির নিশানায় থাকলেও বাকিদের কোনো ভয় নেই। তারা কেবল গাজায় ইসরাইলী আগ্রাসন ও ইয়েমেন মার্কিন-ব্রিটিশ ধ্বংসাত্মক কর্মকাণ্ডেরই জবাব দেবে।

এর আগে সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে উদ্দেশ্য করে হুথি আরো সতর্ক করেছিল যে, ফিলিস্তিনের গাজ্জায় আগ্রাসন ও অবরোধ যতক্ষণ অব্যাহত থাকবে ততক্ষণ ইয়েমেনি সশস্ত্র বাহিনীর অভিযান অব্যাহত থাকবে। ইয়েমেনি অভিযান তখন বন্ধ হয়ে যাবে, যখন খাদ্য, ওষুধ এবং মানবিক সহায়তা গাজার সব অংশে পৌঁছে যাবে এবং গাজায় ইসরাইলের গণহত্যা বন্ধ হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img