বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

ভারতের উত্তরাখণ্ডে পুলিশের নির্যাতনে ৬ মুসলিম নিহত; খেলাফত মজলিসের ক্ষোভ প্রকাশ

ভারতের উত্তরাখন্ড রাজ্যের হলদওয়ানিতে গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া পুলিশী আক্রমনে এখনো পর্যন্ত ৬ জন মুসলিম নিহত ও শতাধিক আহতের খবর পাওয়া গেছে। এই ঘটনায় উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর
মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ডক্টর আহমদ আবদুল কাদের।

সোমবার (১২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ভারতে উগ্র হিন্দুত্ববাদীদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডে মুসলিম জনগোষ্ঠী আজ আতঙ্কিত ও তটস্থ। উত্তরাখন্ড রাজ্যের হলদওয়ানিতে ক্ষমতাসীন বিজেপি প্রশাসন মুসলমানদের উপর যে হামলা চালিয়েছে তা বর্বরতা ছাড়া আর কিছুই নয়। যে মসজিদ ও মাদরাসাকে অবৈধ বলে সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে তা হিংসাত্মক ও উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপি সরকার এভাবে বেছে বেছে মুসলিম স্থাপনাগুলো উচ্ছেদ ও মুসলিম ঐতিহাসিক নামকরণগুলো মুছে ফেলতে চাইছে।

নেতৃদ্বয় আরও বলেন, ভারত নিজেদেরকে সর্ববৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্র দাবি করলেও মূলত উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলোর কাছে দেশটি আত্মসমর্পণ করে বসে আছে। বিজেপি সরকার এসব হিংসা ও উগ্রবাদিতা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যার্থ হয়েছে। আমরা অবিলম্বে সকল হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। নিজদেশের মুসলিম নাগরিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা এবং ধর্মীয় স্থাপনা সুরক্ষা দেয়ার জন্য ভারত সরকারের কার্যকর তৎপরতা দাবি করছি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img