শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

ডামি সরকার দেশে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, প্রহসনের ডামি নির্বাচনের পর ডামি সরকার দেশে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। এ অবস্থা বহাল রেখে জনগণের অধিকার নিশ্চিত করা সম্ভব হবে না। এ অবস্থা থেকে দেশবাসীকে মুক্ত করতে হলে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

আজ সোবাবর (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর উত্তরাস্থ একটি রেস্টুরেন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অনুষ্ঠিত বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। বক্তব্য রাখেন, মুফতী ওয়ালিউল্লাহ, মুফতি ওয়াহিদুল আলম, আলহাজ্ব আবু জাফর আলম, মাওলানা আব্দুল জাব্বার, মোঃ আলমগীর হোসেন, আলাউদ্দিন, মুফতী নূরে আলম, আবু সিয়াম, আলহাজ্ব শাহ আলম মোল্লা প্রমুখ।

চরমোনাই পীর বলেন, সংখ্যানুপাতিক পদ্ধতি (পিআর) প্রবর্তনসহ নির্বাচনব্যবস্থার আমূল সংস্কার, প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন সময়ের অনিবার্য দাবি। তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খেলাপি ঋণ ও বিদেশে পাচার হয়ে যাওয়া টাকা ফেরত আনার ব্যবস্থা নিতে হবে। দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ, ডলার সঙ্কট মারাত্মক আকার ধারণ করছে। দুর্নীতি-লুটপাটের কারণে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। সিন্ডিকেটের সাথে জড়িত সরকার দলীয় লোকজন। এজন্য সিন্ডিকেট দিন দিন মাথা চাড়া দিয়ে উঠছে। বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধসহ দেশের অর্থনৈতিক ও জনজীবনের সংকট দূর করতে হবে।

চরমোনাই পীর আরও বলেন, শিক্ষা কারিকুলাম নিয়ে গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে। ৯২ ভাগ মুসলমানের চিন্তা চেতনা বাদ দিয়ে ৫ ভাগ মানুষের চিন্তা চেতনা বাস্তবায়ন করতে দেয়া হবে না। তিনি ইসলামী স্কলারদের সমন্বয়ে সিলেবাস কমিটি গঠনের মাধ্যমে সিলেবাস পরিবর্তন করতে হবে। অন্যথায় ইসলামপন্থি জনতা আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img