সোমবার, মে ২০, ২০২৪

আমেরিকান গোয়েন্দা নজরদারি ড্রোন ভূপাতিত করলো ইয়েমেনের হুথিরা

আমেরিকান গোয়েন্দা নজরদারি ড্রোন ভূপাতিত করলো ইয়েমেনের সশস্ত্র সংগঠন হুথি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) ড্রোন ভূপাতিত করার ভিডিও প্রকাশ করে ফিলিস্তিন স্বাধীনতাকামীদের সমর্থন দিয়ে যাওয়া গোষ্ঠীটি।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ইয়েমেনের আকাশ সীমায় আজ আমেরিকান গোয়েন্দা নজরদারি ড্রোন সনাক্ত করা হয়। যা ভূপাতিত করতে সক্ষম হয়েছি আমরা। ইহুদিবাদী ইসরাইলের সমর্থনে ইয়েমেনে নজরদারি চালাচ্ছিলো সেই আমেরিকান ড্রোন।

উল্লেখ্য, ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের সহায়তায় বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ও গাজ্জা গণহত্যায় তাদের প্রধান মদদদাতা আমেরিকার বিরুদ্ধে গত ৩১ অক্টোবর কয়েক হাজার কিলোমিটার দূর থেকে হামলা শুরু করে ইয়েমেনের হুথিদের সশস্ত্র সংগঠন আনসারুল্লাহ।

ইয়েমেন থেকে সরাসরি অবৈধ রাষ্ট্র ইসরাইলে আঘাত হানতে সক্ষম এমন ব্যালিস্টিক মিসাইল ও ড্রোন হামলা চালিয়ে সশস্ত্র গোষ্ঠীটি আমেরিকাসহ পুরো বিশ্বকে অবাক করে দেয়।

হামলা প্রসঙ্গে দলটির সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারি’ বলেন, ইতিহাসের সবচেয়ে নিপীড়িত ফিলিস্তিনি ভাইদের সাহায্যার্থে ব্যালিস্টিক মিসাইল এবং ড্রোন ব্যবহার করে শত্রু রাষ্ট্র অবৈধ ইসরাইল অভিমুখে আমরা বড় ধরণের হামলা শুরু করেছি। গাজ্জা ও ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত আমরা ইসরাইলে মিসাইল ও ড্রোন হামলা চালিয়ে যাবো।

তিনি আরো বলেন, গাজ্জায় প্রকাশ্য যা ঘটছে আরব ও মুসলিম বিশ্বের উপরও ওয়াজিব হলো, নারী-শিশু ও গাজ্জাবাসীর সাহায্যার্থে এগিয়ে আসা।

সূত্র: আল জাজিরা, টিআরটি আরাবি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img