সোমবার, মে ২০, ২০২৪

রোযা রেখে ফিলিস্তিনি যোদ্ধাদের জন্য দোয়ার আহবান জানালেন ড. আলী সাল্লাবী

রোযা রেখে ফিলিস্তিনি যোদ্ধাদের জন্য সকলকে দোয়ার আহবান জানালেন প্রখ্যাত ইসলামী স্কলার ও বিশিষ্ট ইতিহাসবিদ ড. আলী মুহাম্মদ সাল্লাবী।

রবিবার (৮ অক্টোবর) মুসলিম বিশ্বের জনপ্রিয় এই আলেম একটি পোস্ট দেন।

পোস্টে তিনি লিখেন, আমার ভাই ও বোনেরা! আগামীকাল সোমবার রোযা রাখলে কেমন হয়? দিনটিকে আমরা বাইতুল মুকাদ্দাসের বীরদের দৃঢ়তার জন্য ও হকের বিজয়ের জন্য দোয়া ও কাকুতি-মিনতি করে কাটালাম!

উল্লেখ্য, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সমর্থনে আমেরিকা সহ ইউরোপের বিভিন্ন দেশ নিজেদের সমর্থন জানিয়েছে। এমনকি ইসরাইলকে অস্ত্র দিয়ে সহযোগিতা করা হবে বলেও জানিয়েছে মানবতার অন্যতম বড় শত্রু আমেরিকা।

তাদের তৈরি পৃথিবীর সর্ববৃহৎ বিমানবাহী রণতরী জেরাল্ড আর.ফোর্ডকেও অবৈধ রাষ্ট্রটির সমর্থনে পূর্ব ভূমধ্যসাগর অভিমুখে রওনা হওয়ার নির্দেশ দিয়েছে, যা আগামীকাল নির্ধারিত স্থানে গিয়ে পৌঁছবে।

মার্কিন প্রতিরক্ষা লয়েড অস্টিনের ভাষ্যমতে, মধ্যপ্রাচ্য কিংবা মুসলিম বিশ্বের কোনো দেশই যাতে ফিলিস্তিন ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শুরু করা এই যুদ্ধে সরাসরি জড়িয়ে পড়তে না পারে তাই ইসরাইলের কাছাকাছি অবস্থানে পৃথিবীর সর্ববৃহৎ যুদ্ধজাহাজ ও বিমানবাহী রণতরী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা।

অপরদিকে ১৯৭৩ সালের পর ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে একাই বড় ধরণের যুদ্ধ শুরু করা ফিলিস্তিন ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস জানিয়েছে, পৃথিবীর সর্ববৃহৎ বিমানবাহী এই মার্কিন রণতরী আমাদের ভীতসন্ত্রস্ত করতে পারবে না। তাদের এই সিদ্ধান্ত কী পরিণতি ডেকে আনবে তা আমেরিকার সরকারের ভাবা উচিত।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img