শনিবার, জুন ১৫, ২০২৪

ক্যাপিটল হিলে দাঙ্গায় মৃত্যুর ঘটনায় ট্রাম্পের শিক্ষা সচিবের পদত্যাগ

ইনসাফ | নাহিয়ান হাসান


আমেরিকার রাজধানী ওয়াশিংটন ডিসির গুরুত্বপূর্ণ স্থান ক্যাপিটল হিলে দাঙ্গার ফলে ৫ জনের মৃত্যুর ঘটনায় পদত্যাগ করলেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শিক্ষা সচিব বেটসি ডেভোস।

শুক্রবার (৮ জানুয়ারি) এই সংক্রান্ত খবর প্রকাশ করে তুর্কি সংবাদ সংস্থা ইয়েনি শাফাক।

খবরে বলা হয়, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) শেষ রাত্রিতে ক্যাপিটল হিলের দাঙ্গায় ৫ জনের মৃত্যুর ঘটনায় পদত্যাগ করেন ট্রাম্পের শিক্ষা সচিব বেটসি ডেভোস।

পদত্যাগপত্রে বেটসি ডেভোস উল্লেখ করেন যে, পুলিশের সাথে ট্রাম্প সমর্থকদের দাঙ্গা এবং জো বাইডেনের বিজয়কে বৈধতা দেওয়ার ক্ষেত্রে কংগ্রেস মেম্বারদের সাধারণ প্রক্রিয়াকে ট্রাম্প সমর্থকদের জোরপূর্বক বাধা দিতে কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে ডুকে সিনেটরদের বের করে দেওয়ার মতো অনেক নিন্দনীয় ঘটনা তিনি যথেষ্টই দেখে ফেলেছেন।

তাছাড়া, পদত্যাগের মূল কারণ হিসেবে তিনি বলেন, অত্যান্ত কচি ও সংবেদনশীল মার্কিন শিশুরা এসব ন্যাক্কারজনক ঘটনাদি দেখছে এবং আমাদের কাছ থেকে তা শিখছে। ন্যায়সঙ্গত সিদ্ধান্তের চর্চা ও আদর্শিক আচার-আচরণের ক্ষেত্রে আমাদের যে নৈতিক বাধ্যবাধকতা রয়েছে সেটাই তারা অনুকরণ করবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, ট্রাম্প ও তার স্ত্রী মেলেনিয়া ট্রাম্পের বিভিন্ন গুরুত্বপূর্ণ সদস্যদের পদত্যাগের মিছিলে সর্বশেষ যুক্ত হলো বেটসি ডেভোসের নাম। বেটসি ডেভোসের মতো তারাও নৈতিক দিক বিবেচনায় তাদের গুরুত্বপূর্ণ পদত্যাগ থেকে সরে দাঁড়িয়েছে।

সূত্র: ইয়েনি শাফাক

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img