রবিবার, অক্টোবর ৬, ২০২৪

ভারতে ইসলামোফোবিয়া মোকাবেলায় পৃথক আইন চায় জমিয়তে উলামায়ে হিন্দ

ইসলামোফোবিয়া মোকাবেলার জন্য একটি পৃথক আইন তৈরির আহ্বান জানিয়েছে ভারতের মুসলিমদের অন্যতম বৃহৎ সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ।

গত বৃহস্পতিবার অনুষ্ঠিত সংগঠনটির গভর্নিং কাউন্সিলের সভা থেকে এ আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আসা আলেম ও ইমামগণসহ প্রায় ১৫০০ সদস্য উপস্থিত ছিলেন।

সভায় জমিয়তে উলামায়ে হিন্দের প্রধান মাওলানা মাহমুদ মাদানী বক্তব্য রাখেন। তিনি ক্রমবর্ধমান বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও ইসলামবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে নিন্দা জানান। এসব কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিদের তিনি জাতির বৈশ্বিক সুখ্যাতির জন্য ক্ষতিকর বলেও বর্ণনা করেন।

মাওলানা মাদানী বলেন, “ঘৃণা ছড়িয়ে কোন দেশ উন্নতি লাভ করতে পারে না। মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো আমাদের জাতির ঐক্য ও অখণ্ডতার প্রতি একটি হুমকি।”

তিনি মুসলিম সম্প্রদায়কে উদ্দেশ্য করে বিভিন্ন অবমাননাকর বক্তব্যের সমালোচনা করেছেন যেমন, ‘মুসলিমরা বেশি শিশু জন্ম দিয়ে থাকে’ ও তারা ভারতে অনুপ্রবেশকারী। মাওলানা মাদানীর মতে, এসব বক্তব্য জাতীয় স্বার্থের বিরোধী।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা হয়েছে। যার মধ্যে রয়েছে ফিলিস্তিনের মাটিতে ইসরাইলি গণহত্যা, ভারতে ক্রমবর্ধমান ঘৃণামূলক প্রচারণা ও মাদ্রাসার বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img