সোমবার, মে ২০, ২০২৪

খাদ্যে ভেজাল রোধে “মনের ল্যাবরেটরি” পরিষ্কার করার পরামর্শ খাদ্যমন্ত্রীর

সবার আগে দরকার মনের ল্যাবরেটরি পরিষ্কার করা। ভোক্তা ও সরবরাহকারীর মন পরিষ্কার না হলে পরীক্ষাগার গড়ে তুলে নিরাপদ খাদ্যের প্রাপ্যতা নিশ্চিত করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, খাদ্যে ভেজাল রোধে সরবরাহকারী, উৎপাদনকারী বা ভোক্তাদের মনের ল্যাবরেটরি পরিষ্কার না হলে, ভ্রাম্যমাণ বা স্থায়ী ল্যাবরেটরিতে খাদ্য পরীক্ষা করে কোনো লাভ হবে না উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার (৮ মে) রাজধানীতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) কার্যালয়ে সংস্থাটির সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের উদ্যোগে ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সবার আগে দরকার মনের ল্যাবরেটরি পরিষ্কার করা। ভোক্তা ও সরবরাহকারীর মন পরিষ্কার না হলে পরীক্ষাগার গড়ে তুলে নিরাপদ খাদ্যের প্রাপ্যতা নিশ্চিত করা সম্ভব নয় বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী বলেন, দেশে এক সময় মঙ্গা ছিল, তখন মানুষ খাবার পেতো না। তবে দেশে এখন আর খাদ্যের অভাব নেই। এটা সরকারের একটি বিরাট অর্জন।

সবাইকে নিরাপদ খাদ্যগ্রহণের পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, অনিরাপদ খাদ্য বর্জন করতে হবে এবং যারা খাদ্য অনিরাপদ করবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নিরাপদ খাদ্যগ্রহণে সবাই মিলে সচেতনতা বাড়াতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img