সোমবার, মে ২০, ২০২৪

স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত করায় বিব্রত রেলমন্ত্রী

স্ত্রীর কথায় টিটিই শফিকুল ইসলামকে বরখাস্ত করায় বিব্রত বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এর আগে গত বৃহস্পতিবার রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারের বোনের ছেলে ইমরুল কায়েস প্রান্ত ও মামাতো ভাই হাসান এবং ওমর টিকিট ছাড়া ট্রেনে চড়েন। টিকিট না থাকা নিয়ে দায়িত্বরত টিটিইর সাথে কথা কাটাকাটি হয় রেলমন্ত্রীর স্ত্রীর আত্মীয়দের।

এ ঘটনায় রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারের ফোনের পর টিটিই শফিকুল ইসলামকে বরখাস্ত করা হয়।

পুরো বিষয়ে রেলমন্ত্রী বলেন, তাকে কিছু না জানিয়েই ওই ফোনটি তার স্ত্রী করেন। বিষয়টি ঠিক করেননি তিনি।

রোববার দুপুরে রেলভবনে সাংবাদিকদের এসব কথা জানান রেলমন্ত্রী সুজন।

তিনি বলেন, আমার স্ত্রী তার আত্মীয়ের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করেছেন, কিন্তু বরখাস্ত করার কথা তিনি বলেননি। আমার স্ত্রী আমাকে না জানিয়ে যেটি করেছে সেটি ঠিক করেননি। এতে আমি বিব্রত। আমার স্ত্রী যদি কোনো ধরনের ভুল করে থাকেন… আমার ইনভলবমেন্ট ছিল না। যেটি বলা হচ্ছে বা টার্গেট করা হচ্ছে, মন্ত্রী এই কারণে এটা ঠিক না। তবে মেসেজটা যেভাবে গেছে এটা সঠিক হয়নি।

রেলমন্ত্রী আরও বলেন, কেন এত দ্রুত টিটিইকে বরখাস্ত করা হয়েছে এ জন্য পাকশীর ডিসিওকে শোকজ করা হয়েছে। এ ছাড়া টিটিইকে পুরস্কৃত করাও হতে পারে।

রেলমন্ত্রী বলেন, একজন টিটিইর দায়িত্বই হচ্ছে এটা দেখা যে, কোনো যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করছে কিনা। যাত্রীদের সহযোগিতা করা। ডিসিপ্লিন আনার ক্ষেত্রে একজন টিটিইর এটিই দায়িত্ব। আমি এ কথাটিই বলেছি।

বিনা টিকিটে ট্রেনে চড়া তিনজনের সঙ্গে সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী জানান, মাত্র ৯ মাস হলো আমার বিয়ে হয়েছে। নতুন যে স্ত্রীকে আমি গ্রহণ করেছি, তিনি ঢাকাতেই থাকেন। তার মামাবাড়ি ও নানাবাড়ি হলো পাবনা। আমি শুনেছি তারা (কায়েস-হাসান) আমার আত্মীয়। এটা এখন ঠিক, যেটা আমিও এখন শুনেছি। এর আগে পর্যন্ত আমি জানতাম না, এরা কারা এবং আমার জানার কথাও না।

এদিকে রেলের সেই ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে।

রোববার দুপুর ১২টায় ঈশ্বরদী রেলওয় জংশনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহিদুল ইসলাম।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img