সোমবার, মে ২০, ২০২৪

শুধুমাত্র পশুরাই নিরপেক্ষ হয়, মানুষ নয় : ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আল্লাহ আমাদেরকে সত্য এবং ভালোর সাথে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। শুধুমাত্র পশুরাই নিরপেক্ষ হয়, মানুষ নয়। আল্লাহ মানুষকে জ্ঞান দিয়েছেন। যারা চোরদের বিরুদ্ধে জিহাদ করে তাদের পাশে দাঁড়ান।

শুক্রবার (৬ মে) ইমরান খান নিজ এলাকা মিয়াঁওয়ালিতে এক সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।

ইমরান বলেন, আমি মিয়াঁওয়ালী থেকে প্রকৃত স্বাধীনতা আন্দোলন শুরু করছি। ২০ তারিখের পর যেকোনো দিন ইসলামাবাদ অভিমুখে মার্চ আহবান করতে পারি, আমি ইসলামাবাদে আসার আহবান জানালে আপনারা আসবেন।

ইমরান বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, যতদিন বেঁচে আছি আমি আপনাদের কারো সামনে ঝুকতে দেবো না। চোরেরা জেলে না যাওয়া পর্যন্ত আমি জেহাদ চালিয়ে যাবো।

সাবেক এই পাক প্রধানমন্ত্রী বলেন, আমেরিকা থেকে ষড়যন্ত্র শুরু হয়েছিল। আমেরিকা আমাদের মীরজাফর ও মীর সাদেদের সাথে মিলে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করেছে। চেরি ব্লসম বলেছেন জনগণকে গোলামি করতে হবে, আমি বললি তোমরা আমেরিকার গোলাম। আমরা তো শুধু আল্লাহর গোলামী করি।

আমরা মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উম্মত। আমরা কোনো পরাশক্তির কাছে মাথা নত করি না। আমাদের নবী আমাদের আত্মনিয়ন্ত্রণ ও সম্মান দিয়েছেন। কুরআনে বলা আছে, আল্লাহ মানুষকে আশরাফুল মাখলুকাত বানিয়েছেন।

ইমরান বলেন, মানুষ ফেরেশতাদের চেয়েও উত্তম। কিন্তু যখন তার অধঃপতন হয়, তখন সে পশুর চেয়েও খারাপ হয়ে যায়। কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ কখনই আমেরিকার দাসত্ব করতেন না, যা এই চোররা করেছে। জাতি আজ এই বিষয়ে এক কাতারে দাঁড়িয়েছে, বন্ধুত্ব সবার সাথে, কিন্তু দাসত্ব কারোরই করব না।

তিনি বলেন, আমি মিয়াঁওয়ালি থেকে পাকিস্তানিদের একটি বার্তা দিতে চাই, আমি ইসলামাবাদে পিটিআইকে ডাকছি না, পুরো জাতিকে ডাকছি। আমি আমার সাহসী যুবকদের ইসলামাবাদে ডাকছি, এটি পাকিস্তানের বিষয়। ইসলামাবাদকে একটি বার্তা দিন। দাসত্ব মেনে নেওয়া হবে না, আমদানি করা সরকার মেনে নেওয়া হবে না। অবিলম্বে নির্বাচন দিন।

সূত্র : এআরওয়াই নিউজ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img