বুধবার, জুন ১৯, ২০২৪

চুয়াডাঙ্গায় দিনব্যাপী বৃক্ষরোপণ ও বিতরণ করেছে সম্মিলিত উলামা কল্যাণ পরিষদ

এস এম সাইফুল ইসলাম |


চুয়াডাঙ্গা জেলার দ্বীনি ও সেবামূলক সংগঠন সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের উদ্যোগে দিনব্যাপী বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

আজ শুক্রবার (৭ জুলাই) সকাল ৭টা থেকে দিনব্যাপী এ কর্মসূচী পালন করে সংগঠনটি।

জানা গেছে, বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের পক্ষ থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় ফলদ ও বনজ গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির পূর্ব এক জমায়েতে সংগঠনটির সভাপতি মাওলানা হাসানুজ্জামান বলেন, তীব্র দাবদাহের কারণে চুয়াডাঙ্গা জেলাবাসী অতিষ্ঠ। বর্তমানে বর্ষার কারণে কিছুটা স্বস্তি মিললেও খড়ার সময় তা বিপরীত হয়ে যায়। যেহেতু গাছ রোপণের উপযুক্ত সময় বর্ষাকাল; সেহেতু আমরা এই সময়টা জেলাবাসীর কল্যানে ব্যয় করবো। আমরা আশা করছি, এই বৃক্ষ একদিন আমাদেরকে তীব্র তাপমাত্রা থেকে রক্ষা করার উসিলা হবে, ইনশাআল্লাহ।

এসময় চুয়াডাঙ্গা জেলাবাসীকে বেশী বেশী বৃক্ষরোপণ করে পরিবেশ রক্ষা করার আহবান জানান মাওলানা হাসানুজ্জামান।

বিশ্ব উষ্ণতা মানুষের জন্য ব্যাপক অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে জানিয়ে সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা সারওয়ার হুসাইন বলেন, গাছপালা আল্লাহ তায়ালার এক বিশেষ নেয়ামত। আল্লাহ তায়ালা এর মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা করেন। সুতরাং আমরা বেশি বেশি বৃক্ষরোপণ করবো; এর দ্বারা আবহাওয়া ঠান্ডা থাকবে।

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচিতে আরও অংশগ্রহণ করেছেন হাফেজ মাওলানা জাকির হোসেন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা ফয়জুল্লাহ আল মুনির ও মাওলানা জামালুদ্দিন প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img