রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ ২৫২ বাংলাদেশিসহ নথিবিহীন ৪২৫ অভিবাসীকে গ্রেপ্তার করেছে। কুয়ালালামপুরের চেরাস শহরতলির একটি অ্যাপার্টমেন্ট ব্লকের বিভিন্ন ইউনিট থেকে শনিবার ভোরে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের অনেককেই আলমারি ও ময়লার বিন থেকে বের করে আনা হয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক সামসুল বদরিন মহসিন বলেছেন, চেরিয়া হাইটস অ্যাপার্টমেন্টে অভিযান চালানো হয়েছে। এর আগে সেখানকার জনসাধারণ অভিযোগ জানালে দুই সপ্তাহ ধরে তদন্ত ও নজরদারি চালানো হয়। ওই এলাকায় বিদেশিদের সংখ্যা খুব বেশি এবং বিভিন্ন সামাজিক সমস্যা সৃষ্টির অভিযোগ পাওয়া গিয়েছিল।

৪২৫ জন নথিবিহীন অভিবাসীকে বৈধ শনাক্তকরণ নথি না থাকার জন্য গ্রেপ্তার করা হয়েছে। অভিযান চলাকালে কয়েকজন বিদেশি গ্রেপ্তার এড়াতে বোতলসহ বিভিন্ন জিনিস ছুড়ে আগ্রাসী আচরণ করে বলেও তিনি জানান। তবে এতে কেউ হতাহত হয়নি।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে বাংলাদেশের ২৫২, মিয়ানমারের ১০৮, ফিলিপাইনের দুই, ইন্দোনেশিয়ার ৩০, কম্বোডিয়ার ছয়, নেপালের ২০ এবং পাকিস্তানের সাত নাগরিক রয়েছে। তাদের সবার বয়স আট থেকে ৫৪ বছরের মধ্যে এবং ৩৭২ পুরুষ ও ৫৩ জন নারী।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে এবং অভিবাসন আইনে মামলাটি তদন্ত করা হচ্ছে।

সূত্র : মালয় মেইল

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img