রবিবার, মে ১৯, ২০২৪

বিএনপি বিদেশি প্রভুদের কথায় নির্বাচন বর্জন করেছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি বিদেশি প্রভুদের কথায় নির্বাচন বর্জন করেছে। তারা অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায়। বিদেশি প্রভুদের সহায়তায় পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

সোমবার (৬ মে) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বিএনপি এবং স্বাধীনতাবিরোধী শক্তিরা বুঝতে পেরেছিল যে, গাজীপুরে তাদের অবস্থা দিন দিন নাজুক ও ভঙ্গুর হয়ে যাচ্ছে৷ এ জন্যই আহসান উল্লাহ্ মাস্টারকে হত্যা করা হয়েছিল। আর আজকে হত্যাকারীরা বলে, এই দেশে গণতন্ত্র নেই৷ শহীদ আহসান উল্লাহ মাস্টারের মতো একজন ত্যাগী নেতা জীবিত থাকলে— এই অপরাজনীতির বিরুদ্ধে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতেন।

আওয়ামী লীগের আমলে কোনও রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, গুম, খুনের রাজনীতি জিয়াউর রহমান শুরু করেছিলেন। তারাই বলে এই দেশে আজ গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই।

বাংলাদেশকে একটি ব্যর্থ এবং অকার্যকর রাষ্ট্র পরিণত করার জন্য নানা ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সবাইকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img